দুর্নীতি দমনের জন্য সামাজিক আন্দোলনের বিকল্প নেই : মোস্তাফিজুর রহমান পিএএ

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৯

দুর্নীতি দমনের জন্য সামাজিক আন্দোলনের বিকল্প নেই : মোস্তাফিজুর রহমান পিএএ

নিজস্ব প্রতিনিধি :: সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন, দুর্নীতিকে ‘না’ বলার প্রত্যয়দীপ্ত অঙ্গীকার নিয়ে সর্বাত্মক নৈতিকতা চর্চার সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে।

তিনি বলেন, দুর্নীতি দমনের জন্য সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এ জন্য প্রয়োজন গণসচেতনতা, দেশপ্রেম এবং তারুণ্যের অঙ্গীকার। তরুণ ও যুবকদের দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। দেশের যুবসমাজ অসততা, অন্যায় ও দুর্নীতির বিরোধিতা শুরু করলেই কেউ কোনো অনিয়ম বা দুর্নীতি করার সাহস পাবে না। আমাদের পূর্বপুরুষেরা অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে আমাদের এই স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। কিন্তু আজ এই দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করছে। দেশপ্রেম, আদর্শ ও নৈতিক মূল্যবোধের ভিত্তিতে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য তিনি আহবান জানান।

বিভাগীয় কমিশনার সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সিলেট এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনু্ষ্ঠানে সিলেটের বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় কমিশনার গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনের মাধ্যমে দিবসের সূচনা করেন।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের প্রধান সড়কে এক বিশাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, দুদক, পুলিশ প্রশাসন, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ