আন্দোলনে ‘সহায়তাকারী’ শাবির ২ সাবেক শিক্ষার্থী ‘আটক’

প্রকাশিত: ২:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

আন্দোলনে ‘সহায়তাকারী’ শাবির ২ সাবেক শিক্ষার্থী ‘আটক’

সিলনিউজ বিডি ডেস্ক ::

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের মধ্যেই ওই বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকার উত্তরা থেকে ‘নিয়ে গেছে’ বলে স্বজনরা জানিয়েছেন।

সিআইডির পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। সিআইডির মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান বলেছেন, “বিষয়টি জেনে পরে আমরা বিস্তারিত জানাব।”

ওই দুই তরুণ হলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান স্বপন এবং স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন দীপ।

উত্তরার যে বাসায় তারা থাকতেন, ওই ভবনেই থাকেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ২০০৮-০৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী এবং একটি আইটি ফার্মের এমডি শাহ রাজী সিদ্দিকী।

নিজেকের স্বপনের ‘লোকাল গার্ডিয়ান’ হিসেবে পরিচয় দিয়ে সোমবার রাতে তিনি এক ফেইসবুক পোস্টে দুজনকে ‘তুলে নিয়ে যাওয়ার’ খবর দেন।

যোগাযোগ করা হলে মঙ্গলবার তিনি বলেন, “গতকাল সন্ধ্যার পর ওদের উত্তরার বাসা থেকে ধরে নিয়ে যায় সিআইডির কর্মকর্তা পরিচয় দেওয়া ব্যক্তিরা। ঘণ্টাখানেক তাদের মাইক্রোবাসে রেখে দেওয়া হয়, তখন আমরা কথা বলেছি তাদের সঙ্গে।

“সিআইডির কর্মকর্তারা আমাদের বলেছেন, শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের টাকা দিয়ে সহযোগিতা করার জন্য তাদের ধরা হয়েছে।”

রাতে দেওয়া ফেইসবুক পোস্টে শাহ রাজ সিদ্দিকী লিখেছিলেন, সিআইডির সাইবার পুলিশ সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল ইসলাম তালুকদার বিষয়টি তদন্ত করছেন।

যোগাযোগ করা হলে এ বিষয়ে কথা বলতে চাননি পুলিশ কর্মকর্তা মাহমুদুল। তবে সাইবার ক্রাইম ইউনিটের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘যথাযথ প্রক্রিয়ায়’ গণমাধ্যমকে এ বিষয়ে জানানো হবে।

সাকিব আহমেদ / ২৫ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
16171819202122
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ