আপনি বাংকারে ফিরে যান: ট্রাম্পকে সিয়াটলের মেয়র

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

আপনি বাংকারে ফিরে যান: ট্রাম্পকে সিয়াটলের মেয়র

সিল-নিউজ-বিডি ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার বাংকারে ফিরে যেতে বলেছেন সিয়াটলের মেয়র জেন্নি ডুরকান। পশ্চিমাঞ্চলীয় মার্কিন শহরটিতে বিক্ষোভকারীদের জন্য একটি ‘পুলিশমুক্ত স্বতন্ত্র অঞ্চল’ প্রতিষ্ঠা করলে তাতে হস্তক্ষেপের হুমকি দেন ট্রাম্প।

সেখান থেকেই শুরু হয় তাদের বিতর্ক। পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড নিহত হওয়ার পর বর্ণবাদবিরোধী বিক্ষোভ প্রেসিডেন্টের আবাসস্থলের কাছে পৌঁছালে ট্রাম্পকে হোয়াইট হাউসের নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়।-খবর বিবিসি ও এনডিটিভির

স্বতন্ত্র অঞ্চল প্রতিষ্ঠার ক্ষেত্রে শহরের পুলিশ বিভাগ ও বিক্ষোভকারীরা একমত হয়েছেন। এরপর থেকে সেখানে শান্তিপূর্ণ বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে। তবে তাতে হস্তক্ষেপের হুমকি দেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট।

সিয়াটল ও ওয়াশিংটন স্টেট গভর্নরকে হুমকি দিয়ে তিনি বলেন, আপনার ওই এলাকার নিয়ন্ত্রণে নিন, যদি আপনি সেটা না করেন, তবে আমি করবো।

ট্রাম্প বিক্ষোভকারীদের ঘরোয়া সন্ত্রাসী আখ্যায়িত করেন, যারা সিয়টলের নিয়ন্ত্রণ নিয়েছে। তিনি বলেন, এটা কোনো খেলা নয়। এই কুৎসিত নৈরাজ্য দ্রুত থামাতে হবে। দ্রুত পদক্ষেপ নিন।

জবাবে সবার নিরাপত্তা চেয়ে মেয়র জেন্নি ডুরকান বলেন, আপনি নিজের বাংকারে ফিরে যান। তার রাজ্যে ট্রাম্পের যে কোনো হস্তক্ষেপ অবৈধ বলে তিনি মন্তব্য করেন।

ট্রাম্পকে নিয়ে মশকরায় তার সঙ্গে যুক্ত হন ওয়াশিংটনের স্টেট গভর্নর জেই ইনসলি। গত ২৫ মে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ যুবক ফ্লয়েডকে হত্যার পর যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

ইনসলি বলেন, রাজ্যটির কার্যক্রম থেকে ট্রাম্পের দূরে থাকা উচিত।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ