আফসর আজিজ গং হাত থেকে মসজিদের ভূমি রক্ষায়  প্রধানমন্ত্রীর সাহায্য কামনা,মুসল্লীদের মানববন্ধন ( ভিডিও)

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

আফসর আজিজ গং হাত থেকে মসজিদের ভূমি রক্ষায়  প্রধানমন্ত্রীর সাহায্য কামনা,মুসল্লীদের মানববন্ধন ( ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: শুক্রবার বাদ জুমা সিলেট সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডে ঘাসিটুলা বড় জামে মসজিদ প্রাঙ্গণে মসজিদ কমিটি ও মুসল্লীদের আয়োজনে ভূমিখেকো আফসর আজিজ গংদের হাত থেকে ঘাসিটুলা জামে মসজিদের ভূমি রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্য কামনায় এক বিশাল মানববন্ধনের আয়োজন করা হয়।

Posted by Syl News BD on Friday, October 11, 2019

উক্ত মসজিদের মোতাওয়াল্লী হাজী মোঃ সামসুজ্জামান এর সভাপতিত্বে ও সেক্রেটারি জিলাল উদ্দিন পরিচালনায় মানববন্ধনে মুসল্লীরা বলেন, মসজিদ আল্লাহর ঘর এই ঘরের পবিত্রতা রক্ষা করা সকলের ঈমানী দায়িত্ব।ঘাসিটুলা বড় জামে মসজিদের ৬২ বছরের দখলীয় ভূমি সিলেট জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ গং কর্তৃক যে দিন দখল করা হয়েছে,সে দিনই ধর্মপ্রান মুসল্লীরা উক্ত ভূমি পুনরুদ্ধার করতে পারতেন।কিন্তু ইসলাম শান্তি ও সাম্রের শিক্ষা দেয় বিধায় শান্তি শৃংখলা রক্ষার্থে আমরা কোন ঝোট জামেলায় না গিয়ে আইনের দ্রারস্ত হয়েছি এবং সামাজিক ভাবে বিষয়টি সমাধান করতে চেয়েছি।
কিন্তু তারপরও ভূমি খেকো,দখলবাজ আফসর আজিজ গং সরকার দলীয় রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে মসজিদের ভূমি দখল করে করায়ত্য করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন, সেই অপচেষ্টাকারীদের আমরা ঘৃনাভরে ধিক্ষার জানাই।আমরা ভূমি দস্যু,দখলবাজ আফসর আজিজের গুরু ও শীর্ষদের স্পষ্ট করে বলতে চাই, আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার চেষ্টা করবেন না সেটার ফলাফল ভাল হবে না।
মুসল্লীরা আরো বলেন,ধর্মপ্রান মুসল্লীরা ইচ্ছে করলে যে কোন ত্যাগের বিনিময়ে যে কোন মুহুর্তে মসজিদের পবিত্র ভূমি উদ্ধার করতে পারে।কিন্তু আমরা কোন দাঙ্গা হাঙ্গামা ও অশান্তির পরিবেশ চাই না।তাই সময় থাকতে সম্মান বাচিয়ে মসজিদের ভূমি অবিকল অবস্তায় মসজিদকে সমজিয়ে দেওয়ার জন্য বলছি, অন্যতায় যে কোন অনভিপ্রেত ঘটনার দায়ভার ভূমি খেকো ও দখলবাজদের বহন করতে হবে বলে হুঁশিয়ারি প্রদান করা হয়।

এ সময় উপস্হিত ছিলেন মসজিদ বৃহত্তর ঘাসিটুলা এলাকার পান্চায়েত কমিটির সম্মানীত সদস্যবৃন্দ,বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ,মসজিদ কমিটির সহ সেক্রেটারী মো. আব্দুল মতিন, ক্যাশিয়ার মোঃ মানিক মিয়া,সহ-ক্যাশিয়ার মো. হাবিবুর রহমান, সদস্য মো. জিলাল উদ্দিন, মো. এখলাছুর রহমান, মো. শাহজাহান, মো. সুহেল মাহমুদ, মো. সামছুদ্দীন, মো. জামাল উদ্দিন, মো. হেলাল মিয়া, মো. সিরাজ মিয়া, মো. আবুল কালাম, মো. আব্দুর সাত্তার ও মঈন উদ্দিন।

উল্লেখ্য যে,১৯৫৭ সালে ঘাসিটুলার স্হানীয় বাসিন্দা রহিম বক্স ওয়াকফ দলিল মূলে ঘাসিটুলা মসজিদে ১৫ শতক ভূমি দান করে যান। দীর্ঘ ৬২ বছর ধরে এ ভূমির রক্ষণাবেক্ষণও মজসিদ করে আসছে। সম্প্রতি গত ১৪ সেপ্টেম্বর মরহুম আব্দুল গণির ওপর ভাই আব্দুল মনাফের বর্তমান তৃতীয় উত্তরাধীকারী জাকারিয়া জাকুর সহযোগি সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসর আজীজের নেতৃত্বে ডাকাতি মামলার আসামী ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মতছির আলী ও তার ভাই আওয়ামীলীগ নেতা মোবশ্বির আলী, শিলং তীরের বোর্ডের গডফাদার আফসর আজিজের ভাই শাহাজান ,জুয়াড়ী জাকির, সন্ত্রাসী জয়নুল হক, ময়নুল হক,স্বপন, হত্যা মামলার আসামী আব্দুল মনাফ ও আব্দুস সালামসহ কয়েকজন ভূমিখেকো সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে এ ভূমির সীমানাপ্রাচীর ভেঙে জোরপূর্বক দখল করে নেয়।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ