আবারও লাগাতার পরিবহন ধর্মঘটের কবলে পড়ছে সিলেট!

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

আবারও লাগাতার পরিবহন ধর্মঘটের কবলে পড়ছে সিলেট!

নিজস্ব প্রতিবেদক :: সনাতন পদ্ধতিতে সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবি পুরণ না হলে আবারও আসতে পারে পরিবহন ধর্মঘটের ডাক- এমনটাই জানালেন সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক গোলাম হাদী ছয়ফুল।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনকে সময়সীমা বেঁধে দিয়েছে এ সংগঠন। এর ভেতরে দাবি আদায় না হলে ১৭ জানুয়ারি থেকে সিলেট বিভাগজুড়ে লাগাতার ধর্মঘট কর্মসূচি পালন করা হবে। বিষয়টি বুধবার (৬ জানুয়ারি) সন্ধ্যায়  নিশ্চিত করেছেন গোলাম হাদী ছয়ফুল।

সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’। গত ডিসেম্বরে প্রথম পণ্যবাহী পরিবহন ও পরে সকল ধরনের পরিবহন ধর্মঘট পালন করে পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিকরা।

জানা গেছে, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ১৫ জানুয়ারির ভিতরে সকল পাথর কোয়ারি সনাতন পদ্ধতিতে খুলে দেয়ার দাবিতে সারকলিপি প্রদান করবেন ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র নেতৃবৃন্দ। এসময় তারা ১৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনকে সময়সীমা বেঁধে দিবেন।

১৫ জানুয়ারির ভেতরে দাবি আদায় না হলে ১৬ জানুয়ারি সিলেট দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরে মালিক-শ্রমিক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। তার পরদিন- ১৭ জানুয়ারি থেকে সিলেট বিভাগজুড়ে লাগাতার সকল ধরনের পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ