আমাদের কিটের প্রতি পূর্ণ আস্থা আছে, ভবিষ্যতেও থাকবে: বিজ্ঞানী বিজন

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০২০

আমাদের কিটের প্রতি পূর্ণ আস্থা আছে, ভবিষ্যতেও থাকবে: বিজ্ঞানী বিজন

অনলাইন ডেস্ক :; কোভিড-১৯ শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট (র‌্যাপিড ডট ব্লট) কার্যকর নয় বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। তবে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত এন্টিবডি এবং এন্টিজেন কিটের গবেষণা দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শীল বলেছেন, এই কিটের প্রতি তাদের পূর্ণ আস্থা রয়েছে। এই আস্থা ভবিষ্যতেও থাকবে।

বুধবার বিএসএমএমইউ গণস্বাস্থ্যের কিট নিয়ে বিএসএমএমইউর মূল্যায়ন প্রকাশের পর কিটের গবেষণা দলের প্রধান বিজ্ঞানী এ কথা বলেন।

বিজন কুমার শীল গণমাধ্যমকে বলেন, আমাদের কিটের প্রতি আমাদের পূর্ণ আস্থা ও বিশ্বাস হয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আমাদের কোনো আনুষ্ঠানিক চিঠি দিয়ে তাদের পরীক্ষার ফলাফল জানায়নি। তারা আমাদের তাদের গবেষণার ফলাফল জানালে আমরাও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।

বুধবার বিএসএমএমইউতে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, বিএসএমএমইউর অধ্যাপক শাহিনা তাবাসসুমের নেতৃত্বাধীন পারফরম্যান্স কমিটি গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা পরীক্ষা করেন। তাতে দেখা গেছে, এই কিটটি উপসর্গ নিয়ে আসা রোগীদের রোগ শনাক্তকরণে কার্যকরী নয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ