‘আমাদের ফাস্ট বোলিং আক্রমণই বিশ্বের সেরা’

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

‘আমাদের ফাস্ট বোলিং আক্রমণই বিশ্বের সেরা’

স্পোর্টস ডেস্ক :; ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সামি বলেছেন, সবাই নিশ্চয়ই একমত হবেন যে, আমাদের মতো পাঁচজন ফাস্ট বোলারের একটা প্যাকেজ কোনো দলের হাতে কখনও ছিল না। ক্রিকেট ইতিহাসে আমাদের ফাস্ট বোলিং আক্রমণই সম্ভবত বিশ্বের সেরা।

ইএসপিএন ক্রিকইনফোতে হিন্দি টক শোতে ভারতের সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান দীপ দাশগুপ্তর সঙ্গে আলাপে সামি আরও বলেছেন, উইকেট শিকারে আমরা মাঠে একে অপরকে হেল্প করি। বিভিন্ন পরামর্শ দিয়ে থাকি। কোনো ব্যাটসম্যান যদি উইকেটে সেট হয়ে যায় তাকে আমরা আউট করতে পরিকল্পনা সাজাই। আমরা তখন গতির পাশাপাশি লাইন লেন্থ ঠিক রেখে বল করে যাই।

ভারতের হয়ে ৪৯টি টেস্ট, ৭৭টি ওয়ানডে আর ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৩৬ উইকেট শিকার করা সামি আরও বলেছেন, আমি বিভিন্ন দেশের বিভিন্ন কন্ডিশনে যথেষ্ট ক্রিকেট খেলেছি। কন্ডিশন অনুমান করার জন্য আমার যথেষ্ট অভিজ্ঞতা হয়েছে। আমি এখন বুঝতে পারি কোন দেশের কোন ব্যাটসম্যানের বিপক্ষে কিভাবে বল করতে হবে।

ভারতের বর্তমান সেরা পাঁচ পেসার ইশান্ত শর্মা, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরাহ তারা প্রত্যেকেই প্রায় দেড়শ’ বা তারও বেশি ম্যাচ খেলেছেন। তাদের প্রত্যেকেই উইকেট শিকারে সফল।

ইশান্ত শর্মা ৯৭টি টেস্ট, ৮০টি ওয়ানডে আর ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪২০ উইকেট শিকার করেছেন।

উমেশ যাদব ৪৬টি টেস্ট, ৭৫টি ওয়ানডে আর ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে শিকার করেছেন ২৫৯ উইকেট।

ভুবনেশ্বর কুমার ২১টি টেস্ট, ১১৪টি ওয়ানডে আর ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে শিকার করেছেন ২৩৬ উইকেট।

বুমরাহ ইতিমধ্যে ১৪টি টেস্ট, ৬৪ ওয়ানডে আর ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৩১টি উইকেট শিকার করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ