আমির বিশ্বসেরা বোলার, তার অবসরে অবাক হয়েছি: স্মিথ

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

আমির বিশ্বসেরা বোলার, তার অবসরে অবাক হয়েছি: স্মিথ

স্পোর্টস ডেস্ক :; অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও বর্তমান তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ বলেছেন, ২০১০ সালে পাকিস্তানের বিপক্ষে আমার টেস্ট অভিষেক হয়। অভিষেক ম্যাচে আট নাম্বারে ব্যাট হাতে নেমেছিলাম আমি। সেবার মোহাম্মদ আমিরকে দেখে অবাক হয়েছিলাম। সে দুর্দান্ত এক বোলার। উইকেটের দুই দিকেই সুইং করতে পারে। তখনই ভেবেছিলাম, ভবিষ্যতের তারকা। অনেক বড় বড় অর্জন অপেক্ষা করছে তার জন্য।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সঙ্গে আলাপকালে আমিরের প্রশংসায় স্মিথ আরও বলেছেন, আমিরের অবসরে আমি অবাকই হয়েছি। আরও কয়েক বছর টেস্ট ক্রিকেট খেলার সামর্থ্য তার ছিল। তার প্রতিভা অনেক। দীর্ঘদিন বিরতির পরও ক্রিকেটে ফিরেই সেরা পারফরমেন্স দেখিয়েছে সে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তার বোলিং দেখছিলাম, আর অবাক হচ্ছিলাম। যদি সে অন্য দুই ফরম্যাটে খেলে যেতে পারে তবে সেখানে আরও ভালো পারফরমেন্স করতে পারবে।

২০১০ সালে লর্ডস টেস্টে ইচ্ছাকৃত নো বল করে সতীর্থ সালমান বাট ও মোহাম্মদ আসিফের সঙ্গে স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কৃত হন আমির। নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের জানুয়ারিতে জাতীয় দলে ফিরেই নান্দনিক পারফরম্যান্সে বিশ্বকে তাক লাগিয়ে দেন আমির। কিন্তু গত বছর হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ২৮ বছর বয়সী এ তারকা পেসার।

আমিরের এমন সিদ্ধান্তে অনেকেই অবাক হয়েছেন। পাকিস্তানের ক্রিকেট কিংবদন্তিদের অনেকেই বলেছেন, এই মুহূর্তে টেস্ট ক্রিকেট থেকে আমিরের অবসর নেয়া ঠিক হয়নি। কারণ এটাই ছিল তার সেরা সময়,দেশকে ভালো কিছু উপহার দেয়ার জন্য। আমিরের অবসরে পাকিস্তানিদের মতো অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথও অবাক হয়েছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ