আমেরিকার মিশিগান রাজ্যে ডেমোক্রেট প্রাইমারী নির্বাচনে বাংলাদেশী দুই প্রার্থী

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

আমেরিকার মিশিগান রাজ্যে ডেমোক্রেট প্রাইমারী নির্বাচনে বাংলাদেশী দুই প্রার্থী

অনলাইন ডেস্ক :; মিশিগানে ডেমোক্রেট পার্টির প্রাইমারী নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভুত দুইজন প্রার্থী নির্বাচনে অংগ্রহন করছেন। এবারই প্রথমবারের মতো আমেরিকার মুল ধারার রাজনীতিতে যুক্ত হয়ে এই দুইজন নির্বাচনে প্রার্থীতা ঘোষনা করছেন।

আগামী আগষ্ট মাসের ৪ তারিখ এই নির্বাচন অনুষ্টিত হবে। মিশিগানের ডিস্ট্রিক্ট -৪ থেকে স্টেট রিপ্রেসেনটেটিভ হয়ে নির্বাচন করবেন সাহাব আহমেদ সুমীন। আমেরিকার পাবলিক অফিসে প্রথম বাংলাদেশী সিটি কাউন্সিলম্যান।

তিনি মিশিগানের হ্যামট্রামেক সিটি’র ৩ বারের নির্বাচিত সিটি কাউন্সিলম্যান।১৯৯৮ সালে সিটি কাউন্সিলম্যান থাকা অবস্থায় হ্যামট্রামেক সিটি’র মেয়র গ্যারি জিক এর সাথে ডিপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।তিনি নির্বাচিত হয়ে হ্যামট্রামেক চার্টার রিভিশন কমিশন হিসেবে ২০০৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।এমনকি মিশিগানের মুসলিম অধ্যুষিত শহর হ্যামট্রামেক সিটিতে মুসলমানদের পবিত্র মসজিদে আযান প্রকাশের জন্য অগ্রনী ভুমিকা পালন করেন।

যার ফলশ্রুতিতে মিশিগানে বিভিন্ন মসজিদে নামাজ পড়ার আহবানে আযান দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। তিনি এখানকার বিভিন্ন সামাজিক সংগঠন,শিক্ষা প্রতিষ্টানের পরিকল্পনা কমিটি,হ্যাট্রামেক চেম্বার অব কমার্স বোর্ড এর পরিচালক হিসেবে জড়িত হয়ে বাংলাদেশী সহ ভিন্ন কমিউনিটির মানুষদেরকে সেবা করে যাচ্ছেন।

অপরদিকে ওয়েইন কাউন্টি ডিস্ট্রিক্ট-৩ থেকে কমিশনার হিসেবে প্রার্থীতা ঘোষনা করেছেন, হ্যামট্রামেক সিটির বর্তমান কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান। তিনি হ্যামট্রামেক সিটি থেকে একাধারে তিনবারের মতো নির্বাচিত কাউন্সিলম্যান। বিগত সময়েও সিটি কাউন্সিলম্যান হিসেবে জনগণকে সেবা দিয়ে গেছেন এবং সম্প্রতি ঘটে যাওয়া করোনা মহামারীতে বাংলাদেশী সহ ভিন্ন কমিউনিটির মানুষকে সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন।

গতকাল ২৭ শে জুন শনিবার অপরাহ্ন ৮ ঘটিকার সময় দুই প্রার্থীর সমন্নয়ে গেইটস অব কলম্বাসে বাংলাদেশীদের নিয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। বক্তারা বলেন, আগামী আগষ্ট মাসের ৪ তারিখ আমাদের নতুন প্রজন্মকে আমেরিকার মুলধারার রাজনীতিতে সম্পৃক্ত করতে হলে এখনই

সময় আমাদের সবাইকে একযোগে কাজ করার।সম্মলিত প্রচেষ্টার মাধ্যমে বিজয় আনা সম্ভব। যদি কারো ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে সমস্যা হয় তাহলে আগাম ভোটার ব্যালট এপ্লিক্যাশন ফরম বিতরণ করে যথাযথ নিয়মে পুরন করে সংশ্লিষ্ট অফিসে জমা দেয়ার জন্য ভোটারদেরকে সর্বাত্তক সহযোগীতা করা হবে বলে সুধি সমাবেশে জানানো হয়।

সুধি সমাবেশে বক্তব্য রাখেন,হ্যামট্রামেক সিটির কাউন্সিলম্যান নাইম লিয়ন চৌধুরী, ম্যাকম্ব কাউন্টি প্রসিকিউটর প্রার্থী সায়মা খলিল,মুহিত মাহমুদ,বকুল তালুকদার,কামাল রহমান,ডঃ নাজমুল হাসান শাহীন,সাহিদুর রহমান চৌধুরী জাবেদ,খাজা সাহাব আহমেদ,খলকুর রহমান,আব্দুর শাকুর খান মাখন,শামীম আহমদ,মাসুদ খান সহ আরো অনেকেই।

অনুস্টানটি সঞ্চালনা করেন মোহাম্মদ আজিজ সুমন।সুধী সমাবেশে বাংলাদেশী কমিউনিটির ব্যক্তিবর্গ ছাড়াও সামাজিক,রাজনৈতিক,ধর্মীয় নেতৃবৃন্দসহ প্রবাসী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ