আরও খেলতে চান ২১ বছর খেলেও ফিট মালিক

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

আরও খেলতে চান ২১ বছর খেলেও ফিট মালিক

খেলা ডেস্ক :: পাকিস্তান ক্রিকেটের অনেক চড়াই-উতরাইয়ের সাক্ষী শোয়েব মালিক। খেলেছেন কিংবদন্তি ওয়াসিম-ওয়াকার-ইনজামাম-সাঈদ আনোয়ারদের সঙ্গে। তার সমসাময়িক কেউ নেই দলে। শুধু তাই নয়, তার বয়সী কোনো খেলোয়ার এখনও খেলা চালিয়ে যাচ্ছেন কিনা খুঁজে বের করতে হবে। তার সতীর্থদের অনেকে এখন কোচ।

২১ বছর ধরে খেলা চালিয়ে যাওয়া শোয়েব মালিক এখনও নিজেকে ফিট মনে করেন। এখনই অবসরের কোনো চিন্তা নেই তার মাথায়। খেলা চালিয়ে যেতে চান আরও অনেক দিন।

তবে শোয়েব খেলা চালিয়ে যেতে চাইলে পাকিস্তান দল তাকে আর কতদিন সুযোগ দেবে সেটিও প্রশ্নসাপেক্ষ। তার অবসর নিয়ে আলোচনাও কম নেই পাকিস্তান ক্রিকেটে।

সেই ১৯৯৯ সালের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন মালিক। ওয়াসিম আকরামের নেতৃত্বাধীন তারকায় ঠাসা ওই দলের সবাই ক্রিকেট ছেড়েছেন অনেক আগে। মালিকের পর জাতীয় দলে এসে এখন দলের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল হক, ব্যাটিং কোচ ইউনিস খান। কিন্তু মালিক খেলে চলেছেন এখনও। পাকিস্তান ক্রিকেটের কয়েকটি প্রজন্মের সাক্ষী তিনি।

সাবেক পাকিস্তান অধিনায়ক রমিজ রাজা কিছু দিন আগে বলেছিলেন– মালিক ও মোহাম্মদ হাফিজের এখন সম্মানের সঙ্গে অবসর নেয়া উচিত। তবে পাকিস্তানের একটি ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে ৩৮ বছর বয়সী মালিক জানালেন, এখনই ক্রিকেট থেকে নির্বাসনে যাওয়ার ইচ্ছে তার নেই।

‘এ মুহূর্তে আমি যে কোনো সময়ের মতোই ফিট আছি। এখনও আমি ক্রিকেট খেলতে দারুণ ক্ষুধার্ত এবং অবসরের আগে আরও কিছু অর্জন করতে চাই।’

খেলা শেষে কী করবেন সেটিও জানালেন ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জার এই জীবনসঙ্গী। খেলোয়াড়ি জীবন শেষ হলে, মিডিয়ায় কাজ করতে চাই। হয়তো নিজের কোনো শো থাকবে এবং ধারাভাষ্যে ও স্টুডিওতেও কাজ করতে চাই।

মালিক সামনে খেলবেন ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে। দৃষ্টি রাখছেন তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপেও। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য এই অলরাউন্ডারের বিশ্বাস, এবারও শিরোপা জয়ের সামর্থ্য আছে পাকিস্তানের।

আমি বিশ্বাস করি, আমাদের খুব ভালো সম্ভাবনা আছে। এই ধরনের টুর্নামেন্ট জিততে খুব ভালো বোলিং আক্রমণ লাগে, যেটি আমাদের আছে। শক্তিশালী বোলিং আক্রমণকে সঙ্গ দেয়ার মতো ব্যাটিং লাইনআপও আমাদের আছে। পাশাপাশি আমাদের ফিল্ডিংয়েও এখন অনেক উন্নতি হয়েছে, বড় মাঠে (অস্ট্রেলিয়াতে) যেটি গুরুত্বপূর্ণ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ