আরিফুলের নির্দেশে জাহাজ বিল্ডিং ভাঙা শুরু

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : সিলেট নগরীর ২৫নং ওয়ার্ডের বারখলায় খালের উপর স্থাপিত জাহাজ বিল্ডিং ভাঙ্গার কাজ শুরু হয়েছে। অর্ধশত বছরের পুরনো দক্ষিণ সুরমার প্রাচীনতম বানিজ্যিক ভবন জাহাজ বিল্ডিং। তিনতলা বিশিষ্ট ভবনের দ্বিতীয় তলায় রয়েছে মুসল্লিদের জন্য পাঞ্জেগানা মসজিদ। একসময় ভোরে বাচ্চাদের কোরআন শিক্ষা দেয়া হত। অনেক নামডাকও ছিলো। রেলসহ অন্যান্য সরকারী কর্মকর্তাদের পদচারণায় মুখরিত থাকতো জাহাজ বিল্ডিং। একাদিক আধুনিক বিল্ডিং তৈরি হওয়ায় কমতে থাকে জাহাজ বিল্ডিং এর জৌলুশ। তত্ত্বাবধায়ক সরকারের আমলে মূল বিল্ডিং এর বাহিরের বর্ধিত অংশ ভেঙ্গে ফেলা হয়। পরে নির্বাচিত সরকার আসার পর ভেঙ্গে ফেলা অংশ পুনরায় স্থাপন করা হয়।

সিটিকর্পোরেশন এলাকার বেদখল হওয়া ছড়া খাল ড্রেন উদ্ধারের অংশ হিসেবে গত ২ জানুয়ারি মঙ্গলবার সকালে সিসিকের কর্মকর্তাদের নিয়ে ২৫নং ওয়ার্ডের অনেক এলাকা পরিদর্শন করেন সিসিকের মেয়র। সে সময় বারখলা এলাকার রত্নারখাল ও জৈন্তারখালের দু’পাশ দখল করে নির্মিত জাহাজ বিল্ডিং ভাঙার নির্দেশ দেন আরিফুল হক চৌধুরী।

স্থানীয় ওয়ার্ডবাসীরা মেয়রের কাছে জলাবদ্ধতা ও ড্রেনেজ সমস্যা কথা তুলে ধরেন। মেয়র তাদের দাবির প্রেক্ষিতে দ্রুত এসব এলাকার খাল, নালা ও কালভার্ট পরিষ্কার ও নির্মাণের নির্দেশ দেন সিটিকরপোরেশনের কর্মকর্তাদের।

তার আগে রত্নারখাল ও জৈন্তারখালের উপর নির্মিতব্য কালভার্ট ও গার্ডওয়ালের উদ্বোধন করেন সিসিক মেয়র। সে সময় ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর ও শামছুল হক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ