আ’লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’র সপ্তম পর্ব ২৭ জুন

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

আ’লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’র সপ্তম পর্ব ২৭ জুন

অনলাইন ডেস্ক :;

করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর সপ্তম পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুন রাত ৮টা ৩০ মিনিটে। বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd।

একই সঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় এবং যুগান্তর, ইত্তেফাক, সমকাল, ভোরের কাগজ, বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগোনিউজ২৪, সময় টিভি এবং বার্তা২৪-এর ফেসবুক পেজে।

এবারের পর্বের আলোচ্য বিষয় ‘জনস্বাস্থ্য ও স্থানীয় সরকার’ যেখানে স্থানীয় সরকারের প্রতিনিধিরা এই সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করবেন। অনুষ্ঠানে দর্শকরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এ ছাড়াও অনুষ্ঠানের পূর্বে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান (লিটন), নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

এর আগে বিয়ন্ড দ্য প্যান্ডেমিকের ছয়টি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ১৬ জুন। এই পর্বে ২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেট এবং মানুষের জীবনে এর প্রভাব নিয়ে বক্তারা আলোচনা করেন।

প্রথম পর্ব সম্প্রচারিত হয় গত ১৫ মে, যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারী মোকাবিলায় জনসচেতনতা’। মহামারী করোনা মোকাবিলায় দেশে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগের ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন- নিয়ে এ পর্বে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা’। করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সব পর্যায়ের করণীয় বিষয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তৃতীয় পর্ব প্রচারিত হয় গত ৩০ মে যেখানে বক্তারা লকডাউন তুলে দেয়ার কারণ ও প্রভাব নিয়ে আলোচনা করেন। চতুর্থ পর্ব প্রচারিত হয় গত ২ জুন যেখানে করোনা সংকট মোকাবিলায় জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়ে আলোচনা করেন বক্তারা। ৬ জুন প্রচারিত হয় ওয়েবিনারের পঞ্চম পর্ব যেখানে বক্তারা করোনার সংকট মোকাবেলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের সক্ষমতা, করোনা চিকিৎসা এবং প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ