ইংলিশ সমর্থকদের ‘দুয়ো’ মিস করবেন স্মিথ

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

ইংলিশ সমর্থকদের ‘দুয়ো’ মিস করবেন স্মিথ

খেলা ডেস্ক :
প্রায় ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া। করোনা মহামারীর কারণে এতদিন ক্রিকেট মিস করা অস্ট্রেলিয়ার ব্যাটিং স্তম্ভ স্টিভেন স্মিথের মিসের তালিয়ায় এবার যোগ হচ্ছে ‘দুয়ো’।

সীমিত ওভারের সিরিজ খেলতে রোববার ইংল্যান্ডের বিমান ধরার আগে স্মিথ জানালেন, এবারের সফরে তিনি সবচেয়ে বেশি মিস করবেন ইংলিশ সমর্থকদের দুয়ো।

করোনাকালে ক্রিকেট চলছে দর্শক শূন্য মাঠে। সাদা চোখে এতে খুশিই হওয়ার কথা স্মিথের। বল টেম্পারিং-কাণ্ডে জোটা নিষেধাজ্ঞা শেষে গত বছর ইংল্যান্ডেই জাতীয় দলে প্রত্যাবর্তন হয় তার। বিশ্বকাপের অস্ট্রেলিয়ার প্রতিটি ম্যাচেই ইংলিশ সমর্থকদের কাছ থেকে পেয়েছেন অগ্নিগর্ভ অভ্যর্থনা। বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজেও দুয়োর কোরাস শুনতে হয়েছে স্মিথকে।

সেটা এমনই টনিকের মতো কাজ করেছিল যে, ইংলিশ দর্শকদের প্রেমে পড়ে গেছেন সাবেক অসি অধিনায়ক! অ্যাশেজে চার টেস্টে ১১০.৫৭ গড়ে স্মিথ করেছিলেন ৭৭৪ রান। দুয়োই ছিল তার ভালো খেলার জ্বালানি। এবার সেই জ্বালানি মিলবে না বলে একটু যেন আক্ষেপই ঝরল স্মিথের কণ্ঠে, ‘ইংল্যান্ডে ব্যাটিং করাটা সবসময়ই আমি উপভোগ করি। দুর্ভাগ্যজনকভাবে এবার সেখানে আমাকে দুয়ো দেয়ার জন্য কোনো দর্শক থাকছে না।

বৈরী পরিবেশ আমাকে বেশি অনুপ্রাণিত করে। তবে টিভির পর্দায় অনেকের চোখ থাকবে আমার ওপর। নতুন এ চ্যালেঞ্জ নিয়ে আমি রোমাঞ্চিত।’

নতুন চ্যালেঞ্জ মানে প্রথমবারের মতো জৈব নিরাপদ বলয়ে থেকে খেলা। ইংল্যান্ডে এসে প্রথমে ডার্বিতে কোয়ারেন্টিনে থাকবে ২১ জনের অস্ট্রেলিয়া দল। এরপর পুরো সফরে বায়ো-সিকিউর বাবলের মধ্যে থাকতে হবে স্মিথদের। সাউদাম্পটনে তিন ম্যাচের টি ২০ সিরিজ শেষে ম্যানচেস্টারে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৪ সেপ্টেম্বর প্রথম টি ২০-র আগে নিজেদের মধ্যে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ