ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার

স্পোর্টস ডেস্ক :;
ইংল্যান্ডে সবশেষ সিরিজ জেতার পর কেটে গেছে দুই যুগ। এবার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটাতে মরিয়া পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী। বোলিং আক্রমণের ওপর তার দারুণ আস্থা।

ব্যাটসম্যানরা লড়াইয়ের পুঁজি এনে দিতে পারলে তার বোলাররা ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম বলে বিশ্বাস আজহারের।

ইংল্যান্ডে ১৯৯৬ সালে সবশেষ টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৬ ও ২০১৮ সালের শেষ দুই সফরে সিরিজ ড্র করে দেশটি। আজহার মনে করেন, আরেক ধাপ এগিয়ে এবার সিরিজ জেতা সম্ভব।

তিনটি করে টেস্ট ও টি ২০ খেলতে ২০ জনের দল নিয়ে রোববার ইংল্যান্ডে উড়াল দিয়েছে পাকিস্তান। যাওয়ার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক জানান সিরিজটি নিয়ে নিজের প্রত্যাশার কথা, ‘ইংল্যান্ডে ব্যাটিং করা সব সময়ই কঠিন। তবে গত সফরে আমরা সেখানে ভালো করেছিলাম। ঘরের মাঠে শেষ টেস্টে আমাদের ব্যাটসম্যানরা বেশ কয়েকটি সেঞ্চুরি করেছে। আমার মনে হয়, তারা এখনও আত্মবিশ্বাসী। ইংল্যান্ডে দল হিসেবে ৩০০ ছাড়ানো সংগ্রহ গড়তে পারলে আশা করি, আমরা ভালো করব।’

শাহিন শাহ আফ্রিদি, মুসা খান, নাসিম শাহরা প্রথমবারের মতো ইংল্যান্ডে খেলতে যাচ্ছেন। আজহারের পূর্ণ আস্থা আছে দলের তরুণ পেসার ও বোলিং আক্রমণের ওপর, ‘আমার বিশ্বাস, আমাদের পেস ও স্পিন আক্রমণ ইংল্যান্ডকে প্রতিটি রানের জন্য ভোগাবে। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ কিংবা মোহাম্মদ হাসনাইনের মতো তরুণ পেসারদের দারুণ সম্ভাবনা আছে ইংলিশ কন্ডিশনে ভালো করার। একই সঙ্গে দলে আছে কয়েকজন অভিজ্ঞ বোলার।’ আগামী ৩০ জুলাই লর্ডসে শুরু হবে প্রথম টেস্ট।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ