ইংল্যান্ডে স্কুলে মহানবীর কার্টুন প্রদর্শন, শিক্ষককে হত্যার হুমকি

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২১

ইংল্যান্ডে স্কুলে মহানবীর কার্টুন প্রদর্শন, শিক্ষককে হত্যার হুমকি

অনলাইন ডেস্ক

ফ্রান্সে তুলকালামের পর এবার মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর কার্টুন দেখানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে ইংল্যান্ডে।

দেশটির ওয়েস্ট ইয়র্কশায়ারের একটি স্কুলের শ্রেণিকক্ষে কার্টুনটি দেখানোর পর ক্ষোভ বিক্ষোভের মধ্যে শিক্ষককে হত্যার হুমকি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিক্ষোভ শুরুর দ্বিতীয় দিনে স্কুলটি বন্ধ করে দেয়া হলেও বিক্ষোভ থামছে না।

স্কুলটিতে চলা বিক্ষোভের মুখে কার্টুন দেখানোর অভিযোগে আটক শিক্ষককে পুলিশি নিরাপত্তায় সরিয়ে নেয়া হয়।

তবে ওই শিক্ষককে হত্যার হুমকি দেয়ায় ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির শিক্ষাসচিব গ্যাবিন ইউলিয়ামসন।

ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্যাটলি গ্রামার স্কুলের ক্লাসে সোমবার হযরত মুহাম্মদ (সা:) এর কার্টুন প্রদর্শন করা হয়। এরপর বৃহস্পতিবার স্কুলের বাইরে কয়েকশ লোক জড়ো হয়ে বিক্ষোভ করে।

স্কুলের প্রধান শিক্ষক গ্যারি কিবল ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। এবং তদন্ত না হওয়া পর্যন্ত তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। গ্যারি আরও বলেন, স্কুলে প্রতিনিধিত্বকারী সকল সম্প্রদায়ের সমর্থনে এগিয়ে নিয়ে যেতে চান।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের একজন মুখপাত্র বলেছেন, বিক্ষোভের সময় স্কুলের কাছাকাছি রাস্তাটি স্বল্প সময়ের জন্য বন্ধ ছিল।

অভিবাবকদের পাশাপাশি ছাত্ররাও এই বিক্ষোভে অংশ নিয়েছে। বিক্ষোভকারীরা বলেন আমরা চুপ করে থাকতে পারি না, আমাদের উঠে দাঁড়াতে হবে এবং স্কুলের প্রধান শিক্ষক এবং গভর্নিং বডি সবাইকে বুঝতে হবে এটা হালকা কিছু নয়।

এডুকেশন সেক্রেটারি গেবিন উইলিয়ামসন, শিক্ষককে হুমকি ও ভয় দেখানোর নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, কোন সমস্যা উদ্ভূত হলে আমরা অভিভাবক এবং বিদ্যালয়ের মধ্যে সংলাপকে উৎসাহিত করি। তবে হুমকি প্রদান এবং করোনাভাইরাস বিধিনিষেধের লঙ্ঘন সহ আমরা যে প্রতিবাদের প্রকৃতি দেখেছি তা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং অবশ্যই এর অবসান ঘটাতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ