ইপিআর কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা রঞ্জন ভৌমিকের প্রয়াণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২১

ইপিআর কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা  রঞ্জন ভৌমিকের প্রয়াণ  রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

অনলাইন ডেক্স : বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থেকে অবশেষে পরলোক গমন করেন ইপিআর কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা রঞ্জন ভৌমিক। তিনি ইস্ট পাকিস্তান রাইফেলস এ যোগদান করে বাংলাদেশ রাইফেলস থেকে অবসর গ্রহণ করেছিলেন। ইপিআর থেকে যে ক’জন সেনা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বীরত্বের সাথে সংগ্রাম করেছিলেন, রঞ্জন ভৌমিক তাদেরই একজন।

রঞ্জন ভৌমিক ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার ডাকঘর বকশীমূলের ঢালিরকান্দা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বীরেন্দ্র ভৌমিক ও বেলা ভৌমিকের পুত্র। তাঁর মুক্তিযোদ্ধার পরিচিতি নম্বর- ০১৬১০০০৮৬৮৬।

তিনি সিলেট ৪২৪ নম্বর উত্তর বাগবাড়ী এলাকায় ভাড়া বাসায় অবসর জীবন যাপন করছিলেন। গত ৬ নভেম্বর শনিবার রাত ৮.৩০ মিনিটে দীর্ঘদিন শ্বাসকষ্টে ভোগে ইহলোক ত্যাগ করেন। সম্প্রতি রঞ্জন ভৌমিকের স্ত্রীও স্বাস্থ্যবিভাগ থেকে অবসর গ্রহণ করে অবসরকালীন জীবন যাপনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছিলেন। মৃত্যু কালে ৩ কন্যা সন্তান নাতি নাতনিসহ অনেক গুণপ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা রঞ্জন ভৌমিকের মৃত্যুতে রাষ্ট্রীয় মর্যাদায় ‘গার্ড অব অনার’ প্রদর্শন করে চালিবন্দর মহাশ্মশানঘাটে শেষকৃত্য সম্পন্ন হয়।

বীর মুক্তিযোদ্ধা রঞ্জন ভৌমিকের মৃত্যুতে সুরমা খেলাঘর আসর, সিলেট এর সভাপতি ছড়াকার পরিতোষ বাবলু ও সাধারণ সম্পাদক ধ্রুব গৌতম শোক প্রকাশ করেন এবং শোকসন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সিলনিউজবিডি /এস۔ এম۔ শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ