ঈদে মৌলভীবাজারে করোনার মধ্যেও পর্যটকদের ভীড় সর্বত্র

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, মে ১৬, ২০২১

ঈদে মৌলভীবাজারে করোনার মধ্যেও পর্যটকদের ভীড় সর্বত্র

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: করোনা মহামারী ও লকডাউনে মধ্যে ঈদুল ফিতরের দিন থেকেই বিভিন্ন বয়সী মানুষ পর্যটন জেলা মৌলভীবাজারের পর্যটন এলাকার আশেপাশে বিনোদনের জন্য ভীড় জমাচ্ছেন। বেড়াতে আসা পর্যটকরা মানছেন না স্বাস্থ্যবিধি নিষেধ। পর্যটন এলাকা থেকে আগত মানুষজনকে সরিয়ে দিতে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন ও পুলিশ।
ঈদের পরের দিন দুপুরের পর থেকে বিশেষ করে চা বাগান, লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেক এলাকায়, মাধবকুন্ড, হাকালুকি হাওর এলাকাসহ আশেপাশে পরিবার পরিজন নিয়ে শত শত মানুষ ছুটে যান ঘুরে বেড়াতে।
কেহ ব্যক্তিগত গাড়ীতে নিয়ে আবার তরুণ ও যুবকরা দল বেধে মোটরসাইকেলে আবার কেউ কেউ গাড়ী ভাড়া করে বিভিন্ন এলাকা ঘুরতে আসে। আগত দর্শণার্থীরা কোন স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব না মেনেই সেখানে ঘুরে বেড়াচ্ছেন। তাদের মুখে নেই মাস্ক, মানা হচ্ছেনা সামান্য শারিরীক দূরত্ব। জেলার বিভিন্ন পর্যটন স্পটগুলো বন্ধ থাকলেও অনেকে বিকল্প পথে সেখানে ঢুকে দল বেঁধে ছবি তুলছেন।
স্থানীয় প্রশাসন ঈদের আগ থেকে সকল পর্যটন স্পষ্টে যাওয়ায় বিধি নিষেধ আরোপ করে দিয়েছেন। গত শনি ও রোববার আবার সেসব স্থানে পর্যটকরা আসলে পুলিশ ও উপজেলা প্রশাসন বুঝিয়ে দর্শনার্থীদেরকে এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য করেন ও টহল জোরদার করেন। তবে বেড়াতে আসা লোকজন পর্যটন এলাকায় প্রবেশ করতে না পেরে পাশের বিভিন্ন চা বাগান ও পাহাড়ে ছবি তুলে ঈদের আনন্দ উপভোগ করেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ