ঈদ জামাতে করোনা থেকে মুক্তির দোয়া

প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২১

ঈদ জামাতে করোনা থেকে মুক্তির দোয়া

অনলাইন ডেস্ক

বছর ঘুরে এলো ঈদ। এক মাস সিয়াম সাধনা শেষে বিশেষ এই দিনে প্রতিটি মুসলমানের ঘরে ঘরে বইছে আনন্দ। করোনায় নানা বিধিনিষেধও বৃহৎ এই উৎসবকে ততটা ম্লান করতে পারেনি। মুসুল্লিরা দুচোখের পানি ফেলে মহান স্রষ্টার কাছে করোনামুক্তির জন্য দোয়া করেছেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস মহামারীর মধ্যে শারীরিক দূরত্বের নিয়ম মেনে এ জামাতে অংশ নেন মুসলমানরা। এ সময় মুসল্লিদের উপস্থিতিতে বায়তুল মোকাররমের ভেতরের অংশ পূর্ণ হয়ে যায়। এ কারণে মসজিদের বাহিরের অংশেও বিপুল পরিমাণ মুসুল্লিদের নামাজে অংশ নিতে দেখা যায়।

এ সময় পুলিশ ও মসজিদ কতৃপক্ষের পক্ষ থেকে মুসুল্লিদের স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করার জন্য উৎসাহিত করতে দেখায়। প্রধান ফটকে মাস্ক বিতরণ করতেও দেখা গেছে।

শুক্রবার সকাল সাতটার সময় শুরু হয়ে সাতটা ১০ মিনিটে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এরপর থেকে বেশ কয়েটি জামাত সেখানে অনুষ্ঠিত হয়।

পুরো বায়তুল মোকাররম এলাকা দেখা গেছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ছিলো সাদা পোশাকেরও পুলিশ। সারাবিশ্বে করোনা মহামারির হাত থেকে রক্ষা এবং পৃথিবী আবার সুস্থ হোক মহান আল্লাহর কাছে এমন প্রর্থনা করেন মুসল্লিরা।

এদিকে বাইতুল মোকাররমে প্রথম জামাতে অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, সকাল সাতটার জামাতসহ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। বাকি জামাতে অংশগ্রহণের জন্য মসজিদের বাহিরে বিপুল পরিমাণ মুসুল্লিদের অপেক্ষা করতে দেখা গেছে।

আমাদের ফেইসবুক পেইজ