উপশহরে বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

উপশহরে বন্যা পরবর্তী স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

সিলনিউজ বিডি ডেস্ক :: সৎ পথের পথিকরা সংগঠনের পক্ষ থেকে ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ আজম খানের সহযোগিতায় সিলেট নগরীর উপশহরে ফ্রি চিকিৎসা সেবা ঔষধ বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার (২৫ মে) বিকেলে উপশহর এইচ ব্লকে বন্যা পরবর্তী চিকিৎসা সেবা শেষে দুই শতাধিক মানুষকে ফ্রি ঔষধ প্রদান করা হয়।

চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ উপলক্ষে আলোচনা সভা সুনামগঞ্জের জগন্নাথপুর বেতাউকা জামে মসজিদের মোতাওয়াল্লী মোঃ মছদ্দর মিয়া চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম।

সিনিয়র সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর সিলাউড়া হলদুপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম খছরু, বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের সভাপতি কামাল উদ্দিন রাসেল, সাবেক ছাত্রনেতা আলিনুর রশিদ, মোশাররফ হোসেন চৌধুরী টিটু, মাওলানা নিজাম উদ্দিন।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন টিপু চৌধুরী, মোঃ পিনু চৌধুরী, মোঃ কাউছার চৌধুরী, সুহেল চৌধুরী, মামুন চৌধুরী, শাকিব তালুকার, কবি আনাছ চৌধুরী, সৎ পথের পথিকরা সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আয়েশা সিদ্দিকা প্রিয়া, সিনিয়র এডমিন নীলা কাকলি, তানজিনা আক্তার রীতা, পপি, মাসুমা, নাজমা, ঝুমা, শারমিন, রিমি, মুন্নি, সাদিয়া, পূর্ণিমা, রাব্বি, সজিব, তুহিন, রাজিব, রনি, ফাহিম, নুর উদ্দিন, দিলোয়ার, আমজাদ হোসেন, সুমন আহমদ অপু, নুরুল আলম, লিটন আহমদ প্রমুখ।

বন্যা পরবর্তী সময়ে নানা ধরনের রোগবালাই দেখা যায়। এর মধ্যে পানি ও কীটপতঙ্গবাহিত রোগের সংখ্যাই বেশি। বন্যার সময় ময়লা-আবর্জনা, মানুষ ও পশুপাখির মলমূত্র এবং পয়োনিষ্কাশনব্যবস্থা একাকার হয়ে এসব উৎস থেকে জীবাণু বন্যার পানিতে মিশে চারদিকে ছড়িয়ে পড়ে। এভাবে বন্যায় সংক্রামক ব্যাধির বিস্তার বেড়ে যায়। উপশহরের মানুষের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে তাই এগিয়ে আসে সৎ পথের পথিকরা সংগঠনের সদস্যরা। আর তাদেরকে সহযোগিতা করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ আজম খান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ