উভয় সংকটে শুটাররা

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

উভয় সংকটে শুটাররা

 

স্পোর্টস রিপোর্টার
টোকিও অলিম্পিক গেমস ও তিনটি বিশ্বকাপকে সামনে রেখে শুরু হচ্ছে ছয় শুটারের ক্যাম্প। শনিবার করোনা পরীক্ষা দিয়ে রিপোর্ট করেন তারা। সবার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

আজ বিকেএসপিতে ক্যাম্পে যাওয়ার কথা আবদুল্লা হেল বাকি, শাকিল আহমেদ, আনোয়ার ইসলাম, রিসালাতুল ইসলাম, সৈয়দা আতকিয়া হাসান দিশা ও উম্মে জাকিয়া সুলতানা টুম্পার। কিন্তু সেখানে গিয়ে কী করবেন তারা?

কারণ অস্ত্রের বৈধ কাগজপত্র দেখিয়ে শুটারদের শুটিং করতে হবে বলে নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন ক্যাম্প শুরু হলে শুটাররা কী দিয়ে অনুশীলন করবেন, জানা নেই কারও।

গত ৬ জুন বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির অনলাইন সভায় নেয়া সিদ্ধান্তের ৪.৪ অনুচ্ছেদে বলা হয়, ‘ভবিষ্যতে ফেডারেশন আয়োজিত যে কোনো প্রশিক্ষণ ও প্রতিযোগিতায় অংশ নিতে হলে সব অস্ত্রের বৈধ কাগজ দেখাতে হবে। কিন্তু অস্ত্রের তেমন কোনো কাগজপত্রই নেই শুটারদের কাছে। তাহলে ক্যাম্প ডাকা হলে তারা কী দিয়ে অনুশীলন করবেন।’

নাম প্রকাশে অনিচ্ছুক ফেডারেশনের এক কর্মকর্তা বলেন, ‘এটা কেমন আইন বুঝলাম না। নিজেরাই কাগজপত্র ছাড়া অস্ত্র বের করতে নিষেধ করছে। আবার নিজেরাই অলিম্পিক গেমসের মতো বড় আসরের অনুশীলন শুরু করছে। এটা ফেডারেশনের দ্বৈতনীতি ছাড়া আর কিছুই না। এতে সমস্যায় পড়বেন শুটাররা।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ