‘এই টেস্টে একাদশ সাজানো ঠিক ছিল না’

প্রকাশিত: ২:৪০ পূর্বাহ্ণ, মে ৪, ২০২১

‘এই টেস্টে একাদশ সাজানো ঠিক ছিল না’

স্পোর্টস ডেস্ক

শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে হারের জন্য নির্বাচকদের দায়ী করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

দেশের একটি অনলাইন পোর্টালকে আশরাফুল বলেছেন, আমাদের টিম ম্যানেজমেন্টের অবশ্যই বোঝা উচিত ছিল, লংকান স্কোয়াডে বাড়তি স্পিনার, উইকেট প্রথম টেস্টের তুলনায় অনেক বেশি শুকনো- তার মানে টার্নিং পিচ হবে। প্রথম দুই-তিন দিন ঠিক থাকলেও, চতুর্থ দিন থেকে পিচে টার্ন থাকবে। সেখানে বাড়তি স্পিনার না হয়, স্পিনিং অলরাউন্ডারের অন্তর্ভুক্তি খুব জরুরি ছিল।

টিম ম্যানেজমেন্টের প্রতি সম্মান রেখেই বলছি, একাদশ নির্বাচন দেখে মনে হয়নি তারা সেটা বিবেচনায় এনেছেন। তা বিবেচনায় আনলে অবশ্যই একজন পেসার কমিয়ে বাড়তি স্পিনার না হয় ব্যাটসম্যান দলে রাখতেন। কিন্তু তারা তা করেননি। কাজেই আমি বলব, এই টেস্টে একাদশ সাজানোই ঠিক ছিল না।

এই টেস্টে লংকানরা আসলে জয়ের লক্ষ্যেই স্পিন সহায়ক পিচ তৈরি করেছে। সেটা বোঝাই যাচ্ছিল। আর তাই ওদের একাদশে দুজন স্পিনার। অফস্পিনার রমেশ মেন্ডিস আর বাঁহাতি অর্থোডক্স প্রবীন জয়াবিক্রম। তারাই পার্থক্য গড়ে দিয়েছেন। দুজনে মিলে আমাদের ২০ উইকেটের ১৭টি নিয়েছেন।

অথচ আমরা হাঁটলাম ভুল পথে। উইকেট আর প্রতিপক্ষ স্কোয়াড দেখেও আমরা টিম কম্বিনেশনে কোনো রদবদল করলাম না, সেটা একই থাকল। সেই ৬ ব্যাটসম্যান আর ৫ বোলার ফর্মুলাই অনুসরণ করলাম; যা এই পিচের সঙ্গে মোটেও মানানসই ছিল না।

আমাদের ফেইসবুক পেইজ