এই মুহূর্তে মাঠে ক্রিকেট ফেরানো ঠিক হবে না: দ্রাবিড়

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

এই মুহূর্তে মাঠে ক্রিকেট ফেরানো ঠিক হবে না: দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক :; করোনাভাইরাস বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। ভারতে চার লাখের বেশি মানুষ আক্রান্ত, ১৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এমন কঠিন পরিস্থিতিতে ক্রিকেট মাঠে ফেরানো ঠিক হবে না বলেছেন রাহুল দ্রাবিড়।

সম্প্রতি ‘দ্য উইক’ ম্যাগাজিনকে ভারতীয় সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেছেন, আমার মনে হয় না যে এখনই ক্রিকেট চালু করার মতো পরিস্থিতি হয়েছে। আমাদের ধৈর্য ধরা উচিত, প্রতি মাসে কী অবস্থা হয় সেটা দেখতে হবে। সমস্ত রকম বিকল্প ভাবতে হবে। ভারতে ঘরোয়া ক্রিকেট সাধারণত শুরু হয় আগস্ট-সেপ্টেম্বরে। যদি অক্টোবরেও শুরু করা হয় তবে কোনো সমস্যা হওয়ার কথা নয়।

ভারতের হয়ে ১৬৪টি টেস্ট আর ৩৪৪টি ওয়ানডে ম্যাচ খেলে ৪৮টি সেঞ্চুরির সাহায্যে ২৪ হাজার ১৭৭ রান সংগ্রহ করেছেন কিংবদন্তি ব্যাটসম্যান দ্রাবিড়। ক্রিকেট থেকে অবসরে কোচিং পেশায় জড়িয়ে যাওয়া সাবেক এ তারকা ক্রিকেটার বর্তমান ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্বে রয়েছেন।

৪৭ বছর বয়সী দ্রাবিড় বলেছেন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি খুললে প্রথমে স্থানীয় ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দিতে হবে। অন্য জায়গা থেকে যারা আসবে তাদের প্রথমে ১৪ দিন কোয়রান্টিনে থাকতে হবে। সেটা সম্ভব কি না,দেখতে হবে। এখন সবকিছুই অনিশ্চিত। সরকার ও চিকিৎসকদের বিধি-নিষেধ মেনে কতটা খেলা যায়, তার জন্য কী কী করতে হবে, এগুলো খতিয়ে দেখতে হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ