একই দিনে ২ বিশ্বরেকর্ড গড়লেন বেলজিয়ামের এই ক্রিকেটার

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

একই দিনে ২ বিশ্বরেকর্ড গড়লেন বেলজিয়ামের এই ক্রিকেটার

খেলা ডেস্ক :: আইসিসি থেকে সব দেশকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার মর্যাদা দেয়ার পর অদ্ভুত সব রেকর্ড দেখা যাচ্ছে এই খুদে সংস্করণে।

তেমনই পর পর দুটি বিশ্বরেকর্ড গড়লেন বেলজিয়াম দলের অধিনায়ক শাহেরিয়ার বাট। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ছয় নম্বরে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। একইদিনে আগের ম্যাচে খেলেছেন অপরাজিত ৮১ রানের ইনিংস। আর এ দুটি ইনিংস এখন বিশ্বরেকর্ডের খাতায় জমা পড়েছে।

এর আগে এতদিন ধরে টি-টোয়েন্টিতে ছয়ে নেমে সেঞ্চুরির রেকর্ডটি ছিল ইংল্যান্ডের স্যাম বিলিংসের। গতবছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয়ে নেমে ৪৭ বলে ৮৭ করেছিলেন। সেই রেকর্ডকে শনিবার দ্বিতীয়তে নামিয়ে দিলেন শাহেরিয়ার। এছাড়াও আরও একটি অভূতপূর্ব রেকর্ড গড়েছেন শাহেরিয়ার। একইদিনে টি-টোয়েন্টিতে ফিফটি ও সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যানও এখন শাহেরিয়ারই।

লুক্সেমবার্গে চলছে চেক রিপাবলিক ও বেলজিয়ামকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এ টুর্নামেন্টের দ্বিতীয় দিনটি দর্শকরা শুধু বেলজিয়াম অধিনায়ক শাহেরিয়ারের চার-ছক্কাই দেখেছেন। একই দিনে হওয়া দুই ম্যাচে ৮১ ও ১২৫ রান করেছেন তিনি।

শনিবার দিনের প্রথম ম্যাচে স্বাগতিক লুক্সেমাবার্গের বিপক্ষে আগে ব্যাট করে ১৬৫ রান করে বেলজিয়াম। এদিন পাঁচ নম্বরে নেমে অধিনায়ক শাহেরিয়ার ৪৫ বলে ৮১ রানের অপরাজিত মারকুটে ইনিংস খেলেন। পরে ব্যাট করতে নেমে বেলজিয়াম বোলারদের তোপে ১২৮ রানে গুটিয়ে যায় লুনক্সেমবার্গের ইনিংস। ৩৭ রানের সহজ জয় পায় বেলজিয়াম।

একই দিন পরের ম্যাচে চেক রিপাবলিকের মুখোমুখি হয় বেলজিয়াম। টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ধসে পড়ে বেলজিয়াম। ৮ ওভার শেষে ৪১ রানই চার উইকেট হারায় শাহেরিয়ারের দল। তবে ছয় নম্বরে নেমে ফের আরেক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ৫০ বল মোকাবেল করে ১১টি চার ও ৯টি ছক্কার মারে ১২৫ করে দলকে বড় সংগ্রহ এনে দেন। ইনিংসের ১৯তম ওভারে মাত্র ৪১ বলে সেঞ্চুরি পূরণ হয় শাহেরিয়ারের। সেই ম্যাচে ৪৫ রানের চেক রিপাবলিককে হারায় বেলজিয়াম।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ