একজন নঈম নিজাম…

প্রকাশিত: ১:৩৮ পূর্বাহ্ণ, মে ৫, ২০২১

একজন নঈম নিজাম…

আবু তাহের খোকন

রাগ করে নিউএজ থেকে চাকরি ছেড়ে দিয়েছি।আমার কয়েক জন শুভাকাঙ্খী নঈম ভাইয়ের সাথে দেখা করতে বললেন।যাব যাব করছি এরমধ্য খবর পেলাম তখন সম্পাদক শাজাহান ভাই এবং আর একজনের আমার ব্যাপারে আপত্তি আছে।আমি আর যাইনি।একদিন প্রেস ক্লাবে নঈমভাইয়ের সাথে দেখা।আমি যাইনি কেন নঈমভাই জানতে চাইলেন,আমি বললাম।ভাই বললো ধুর আপনাকে আমি চাকরি দেব আপনি কাল আসেন। গত বারো বছর বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ভাইয়ের সাথে কাজ করছি,আমার পয়ত্রিশ বছর চাকরির জীবনে, বাংলাদেশ প্রতিদিনের নঈম নিজাম ভাইয়ের সাথে কাজ করা সেরা সময় বলে মনে করি। আমার দেখায় অসংখ্য মানুষকে সাংবাদিকতার পেশায় তিনি এনেছেন। বাংলাদেশ প্রতিদিনকে তিনি তার মেধা আর শ্রমদিয়ে অল্পসময়েই শীর্ষ স্থানীয় দৈনিকে রুপান্তরিত করেছেন। এদেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে তিনি এক নতুন উচ্চতায় নিতে পেরেছেন বলেই আমার বিশ্বাস। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে তার আপোষহীন অবস্থান, নিজে যা বিশ্বাস করেন- কোন ধরনের ভন্ডামি ছাড়া সেটা করা এবং একই সাথে সাংবাদিক ও মালিকদের স্বার্থ রক্ষা করে সময়ের ধাক্কায় বিপর্যস্ত গণমাধ্যমকে টিকিয়ে রাখার লড়াইয়ে তিনি অনন্য।করোনা দূর্যোগে বাংলাদেশের নানা পেশার মানুষ যখন গভীর সংকটে তখন বাংলাদেশ প্রতিদিন,নিউজ টোয়েন্টি ফোরে আমরা যারা কাজ করছি আমরা কর্ম নিশ্চয়তায় স্বস্তিতে আছি কারণ করোনা দূর্যোগে কোন কর্মীর চাকরি যায়নি এবং বেতনও কমানো হয়নি। করোনার দূর্যোগকালে এরচে বড় স্বস্তি আর কি হতে পারে?
আমি বাংলাদেশ প্রতিদিন প্রধান ফটো সাংবাদিক হিসেবে গভীর উৎকণ্ঠার সাথে লক্ষ করছি কিছু মানুষ ব্যক্তিগত স্বার্থে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নিউজ টোয়েন্টি ফোরের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। আরো লক্ষ্য করছি বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজ টোয়েন্টি ফোরের সিইও দেশের পথিকৃৎ সাংবাদিক জনাব নঈম নিজামের বিরুদ্ধে কুৎসা রটনা করা হচ্ছে যার পেছনে রয়েছে ব্যক্তিগত অসূয়া।
একটা লোক তার গত চল্লিশটা বছর নিজের সর্বস্ব দিয়ে, দিন নেই, রাত নেই পরিশ্রম করে একটা জায়গায় পৌছানোর পর কেউ যদি তার সততা, নিষ্ঠা আর অর্জন নিয়ে প্রশ্ন তোলে তবে বুঝতে হবে সেটা হয় ঈর্ষা না হয় পরাজিতের ষড়যন্ত্র। কিন্তু এসব করে নঈম নিজামের মত উচু মাপের সাংবাদিকের অর্জনকে একটুও ম্লান করা যাবে না। এ দেশের মেইন-স্ট্রিম জার্নালিজমে যারা আছেন তারা সবাই শেষ পর্যন্ত আপনার পক্ষেই থাকবেন, এ আমার দৃঢ়-বিশ্বাস। আর সত্য- মিথ্যার লড়াইয়ে মিথ্যার পরাজয় সুনিশ্চিত। ষড়যন্ত্রকারীরা পরাজিত হবে।
আমি এই মনোবৃত্তির তীব্র নিন্দা জানাই। দেশের মানষের প্লাবিত ভালবাসায় নঈম ভায়ের বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশ প্রতিদিনের, নিউজ টোয়েন্টি ফোর আরো এগিয়ে যাবে বলে আমাদের গভীরতর বিশ্বাস।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ