একসাথে মাঠে সিসিকের দুই ভ্রাম্যমান আদালত

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

একসাথে মাঠে সিসিকের দুই ভ্রাম্যমান আদালত

 

নিজস্ব প্রতিবেদক ::
বকেয়া অর্থ আদায়, ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের বিরুদ্ধে মাঠে নেমেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর দুটি ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুটি ভ্রাম্যমান আদালতের অভিযানে নগরীর হাসান মার্কেটের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে বকেয়া ভাড়া আদায় করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্যবিধি লঙ্গন, ও ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমান আদালত। অপরাধ প্রমানিত হওয়ায় তারা জরিমানার ৮ হাজার ৪’শ টাকা নগদ পরিশোধ করেন।

নগরীর বন্দরবাজার এলাকার হাসান মার্কেটে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সিসিকের ২টি ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করে।

সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট বিজন কুমার সিংহ পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে হাসান মার্কেটের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে বকেয়া ভাড়ার টাকা আদায় করা হয়। সিলেট সিটি করপোরেশনের পাওনা ভাড়া আদায়ে পরিচালিত এই অভিযানে ২ লাখ ৩৭ হাজার ১’শ ৩৪ টাকা বকেয়া ভাড়া আদায় করেন ভ্রাম্যমান আদালত।

এদিকে সিসিকের নির্বাহী ম্যাজিট্রেট সুমন চন্দ্র দাশ পরিচালিত পৃথক ভ্রাম্যমান আদালত একই অভিযানে অংশ নেন।

অভিযানে স্বাস্থ্যবিধি লঙ্গন ও ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে ভ্রাম্যমান আদালত। অভিযুক্তদের কাছ থেকে জরিমানার ৮ হাজার ৪’শ টাকা আদায় করা হয়।

অভিযানে সিসিকের রাজস্ব বিভাগ সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নগরীর রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া হোল্ডিং টেক্স, বকেয়া ভাড়া আদায় ও বকেয়া পানি বিল আদায়ে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ