এক ইঞ্চির জন্য হেরে গেল পাঞ্জাব!

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

এক ইঞ্চির জন্য হেরে গেল পাঞ্জাব!

স্পোর্টস ডেস্ক

রুদ্ধশ্বাস ম্যাচ বলতে যা বোঝায় তার সবকিছুই ছিল কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচে। টানটান উত্তেজনাকর ম্যাচে মাত্র এক ইঞ্চির জন্য দুর্ভাগ্যবশত হেরে গেল পাঞ্জাব।

শেষ বলে ছয় হলেই ম্যাচের মোড় ঘুরে যেত। পাঞ্জাবের অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল অবশ্য ছয়ের জন্যই সজোরে ব্যাট চালিয়ে ছিলেন। কিন্তু ভাগ্য ফেভার না করলে যা হয় তাই হল।

সুনীল নারিনের করা বলটিকে কাভার অঞ্চল দিয়ে সীমানা পার করতে চেয়েছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু সীমানার ঠিক কাছে গিয়ে বলটি এক ড্রপ খেয়ে মাঠ পার হয়। মাত্র এক ইঞ্চির জন্য ছক্কা হয়নি। চার না হয়ে ছয় হলেই ম্যাচ টাই হতো। খেলা গড়াত সুপার ওভারে। ব্যাটে-বলে দুর্দান্ত খেলেও দুর্ভাগ্যবশত হেরে গেল পাঞ্জাব।

চলতি আইপিএলের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ম্যাচে টাই করে পাঞ্জাব। সেই ম্যাচে সুপার ওভারে হেরে যায় তারা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে অধিনায়ক লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ২০৬ রানের পাহাড় গড়ে পাঞ্জাব। জবাবে ব্যাটিংয়ে নেমে ১০৯ রানে অলআউট বেঙ্গালুরু। চলতি আইপিএলে পাঞ্জাবের এটাই একমাত্র জয়।

এরপর টানা পাঁচ ম্যাচে- রাজস্থান রয়েলস, মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ ও শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় পাঞ্জাব।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৬৪ রান করে দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন অধিনায়ক কার্তিক। এছাড়া ৫৭ রান করেন ওপেনার শুভম গিল।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ১১৫ রানের জুটি গড়েন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। এরপর ৪৩ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় পাঞ্জাব। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪ রান। পঞ্চম বলে সাজঘরে ফেরেন মন্দীপ সিং। শেষ বলে প্রয়োজন ছিল ৭ রান। ছয় হলেই খেলা টাই হতো। কিন্তু এক ইঞ্চির জন্য ছক্কার পরিবর্তে চার হয়। মাত্র এক ইঞ্চির কারণে জয়ের স্বপ্নই ভেস্তে যায় পাঞ্জাবের।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স: ২০ ওভারে ১৬৪/৬ (দিনেশ কার্তিক ৫৮, শুভম গিল ৫৭)।

কিংস ইলেভেন পাঞ্জাব: ২০ ওভারে ১৬২/৫ (লোকেশ রাহুল ৭৪, মায়াঙ্ক আগরওয়াল ৫৬)।

ফল: কলকাতা নাইট রাইডার্স ২ রানে জয়ী।

ম্যাচ সেরা: দিনেশ কার্তিক।

আমাদের ফেইসবুক পেইজ