এক জামানেই আতংকিত সিলেট !

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : শামসুজ্জামান জামান। জাতীয়তাবাদী আদর্শের এক বিশ^স্থ সিপাহশালার। ছাত্রজীবন থেকেই লড়াই-সংগ্রামে সিলেটের রাজপথ কাঁিপয়েছেন বারবার। দীর্ঘ রাজনৈতিক সময়ের জনপ্রিয়তাকে পুঁিজ করে তৈরী করেছেন এক বিশ^স্থ বলয়।

জাতীয়তাবাদী রাজনৈতিক দুর্যোগে এই বলয় নিয়েই মোকাবেলা করেন সকল প্রতিকুল পরিস্থিতি। মামলার খরগ ঝুলছে একাধিক। গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ছিলেন গোপনে। সেখান থেকেই সকল কর্মীদের নির্দেশনা দিয়ে সকল জাতীয়তাবাদী পালে জোয়ার তুলতেন তিনি।

ব্যতিক্রম নয় এবারও। বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে কারাদ- প্রদানের প্রতিবাদে বৃহস্পতিবার সিলেটের রাজপথ আবারো একাই কাঁিপয়ে দিলেন তিনি। বন্দরবাজার, কোর্টপয়েন্ট, আদালত এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়ে আওয়ামী লীগ ও বিএনপির অনুসারী সংগঠনগুলো। এসময় উভয়পক্ষে অন্তত ২ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হন। এসময় শামীম নামের এক কনস্টেবলের পায়েও গুলি লাগে। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে- ওই পুলিশ সদস্যের নিজের ছোড়া গুলিতেই তিনি নিজে আহত হন।

শুক্রবার সকালে বিএনপি ও ছাত্রদলের প্রায় ২শ’ নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এসআই অনুপ চৌধুরী বাদি হয়ে ৪৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরোও ১৫০ জনকে আসামী করে মামলাটি দায়ের করা হয়। মামলায় প্রধান আসামী হিসেবে বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান জামান এর নাম রয়েছে বলে কোতোয়ালি পুলিশ সূত্র নিশ্চিত করেছে।

মামলায় কাদেরকে আসামী করা হয়েছে সে ব্যাপারে মুখ খুলতে নারাজ সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কর্তৃপক্ষ। তারা বলছেন তদন্তের স্বার্থে এই নাম প্রকাশ করা হচ্ছে না। মামলায় অস্ত্রধারীরা আসামী কিনা এমন প্রশ্নের জবাবে মুখ খুলতে রাজি হননি ভারপ্রাপ্ত কর্মকতা ওসি গৌছুল হোসেন। তিনি বলেন- মামলার স্বার্থে আমরা এ বিষয়ে কোন কিছু বলতে চাচ্ছিনা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহম্মদ আবদুল ওয়াহাব বলেন- ‘মামলা দায়ের করা হয়েছে। জনগণের নিরাপত্তা নিশ্চিতে আমরা অপরাধীদের গ্রেফতারে সচেষ্ট রয়েছি। পাশাপাশি অস্ত্রধারী সন্ত্রাসীদেরকেও ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।’

প্রসঙ্গত, অ্যাডভোকেট সামসুজ্জামান জামান দীর্ঘদিন ধরে দেশের বাইরে ছিলেন। খালেদা জিয়ার সিলেট সফরের দিন থেকেই সিলেটের রাজনীতির মাঠে হঠাৎ তাকে দেখা যায়। ৫ ফেব্রুয়ারি সিলেট সার্কিট হাউসে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথেও দেখা করেন জামান।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ