‘এবং ইন্দ্রজিৎ’ নাটকের প্রদর্শনী নিয়ে আসছে শাবির দিক থিয়েটার

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

‘এবং ইন্দ্রজিৎ’ নাটকের প্রদর্শনী নিয়ে আসছে শাবির দিক থিয়েটার

সিল-নিউজ বিডি-ডেস্ক :: প্রখ্যাত নাট্যকার বাদল সরকারের ‘এবং ইন্দ্রজিৎ’ নাটকের তিনটি প্রদর্শনী নিয়ে আসছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার। বিশ্ববিদ্যালয়সহ সিলেট নগরীর কাজী নজরুল অডিটোরিয়াম ও শাহী ঈদগাহের জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনে আলাদা করে নাটকের মঞ্চায়ন করবে তারা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক পাপ্পু রায়।

তিনি বলেন, ব্যতিক্রমী ধারার নাটক নিয়ে নাট্যজগতে নতুনত্ব নিয়ে এসেছেন বাদল সরকার। অ্যাসার্ডিটি তার বহুল আলোচিত নাটক হচ্ছে, ‘এবং ইন্দ্রজিৎ’।

তিনি আরও বলেন, ১৬ ফেব্রুয়ারি সিলেট সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে রিকাবীবাজারের কাজী নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় আমরা এ নাটকের প্রথম মঞ্চায়ন করবো। পরের দিন ১৭ ফেব্রুয়ারি শাহী ঈদগাহের জেলা শিল্পকলা একাডেমিতে গ্রুপ থিয়েটার ফেডারেশনের জাতীয় নাট্যোৎসবে আমরা দ্বিতীয় মঞ্চায়ন করবো।

২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে একই সময়ে এ নাটকের মঞ্চায়ন হবে বলেও জানান তিনি।

‘ক্যাম্পাসের প্রদর্শনী থেকে টিকিট বিক্রি বাবদ প্রাপ্ত টাকা ক্রোনিক ডিজিজে আক্রান্ত লোক প্রশাসনের বিভাগের শিক্ষার্থী ডেভিড ইনাম রাফার চিকিৎসায় সহযোগিতা করা হবে।’

‘নাটকে সাম্যের আন্দোলন জীবনের ভাষায় মুক্তির অন্বেষণ’ স্লোগানকে গানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ অগাস্ট যাত্রা শুরু করে দিক থিয়েটার। ‘এবং ইন্দ্রজিৎ’ দিক থিয়েটারের ৩০তম প্রযোজনা এবং ৯৬তম প্রদর্শনী হবে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিক থিয়েটারের সভাপতি অনিক সাহা, সহ-সভাপতি আরিফা জেসমিন রুমি ও মায়া বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মনতোষ দে বাঁধন, কোষাধ্যক্ষ সাইদুল হাসান ও সাধারণ সদস্য মো. হাবিবুর রহমান।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ