এবার কোন ছাড় নেই, প্রয়োজনে ৫০দিন মাঠে থাকব : মেয়র আরিফ

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২০

এবার কোন ছাড় নেই, প্রয়োজনে ৫০দিন মাঠে থাকব : মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক :: করোনা সয়ক্রমন থেকে নগরবাসীকে বাচাতে এবার হার্ডলাইনে সিসিক মেয়র আরিফ।মঙ্গলবার সকাল থেকে নগরীর ফুটপাত, মার্কেটে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনিকে সাথে নিয়ে অভিযান নামেন তিনি।

অভিযানকালে মেয়র বলেন, নগরীর রাস্তা-ফুটপাতে কোনো ব্যবসা করতে দেওয়া হবে না। প্রয়োজনে ৫০দিন মাঠে থাকব। নগরবাসীকে সুরক্ষিত রাখতে যে কোনো ধরণের কঠোর পদক্ষেপ নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।করোনা পরিস্থিতিতে প্রতিদিন এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মেয়র।

তিনি অভিযানে সর্বাত্নক সহযোগিতার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটের সাধারণ মানুষের করোনা চিকিৎসার জন্য সিলেট বিভাগে ৫০০শয্যার একটি করোনা হাসপাতাল বরাদ্দ দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, এক্ষেত্রে যেকোনো সহযোগিতায় সিলেট সিটি করপোরেশন সরকারের পাশে থাকবে।

তিনি বলেন, আজ থেকে প্রাইভেট ক্লিনিক, হাসাপাতালে চিকিৎসাসেবা শুরু হবে। কিন্তু প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ব্যয় সাধারণ মানুষের পক্ষে মেটানো সম্ভব নয়।এজন্য সাধারণ দরিদ্র মানুষের জন্য আলাদা একটি করোনা হাসপাতাল বরাদ্দ প্রয়োজন।

ফুটপাতে অভিযানকালে নগরীর সড়কে গণপরিবহণে স্বাস্থ্যবিধি না মেনে যাতায়াতকারী যাত্রীদের নামিয়ে দেন। তিনি পরিবহণ চালকদের সতর্ক করেন।

এদিকে সিসিকের অভিযানকালে গাড়িচালক, পথচারী ও দোকানিদের স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে কয়েকটি দোকান ও মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) মো. জসীম উদ্দিন।

অভিযানের বিষয়ে মো. জসীম উদ্দিন জানান, আজ নগরীর বন্দরবাজার, মহাজনপট্টি ও লালদিঘীরপারে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। এসময় দোকানে ক্রেতা-বিক্রেতাদের মাঝে শারীরিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক না পরাসহ সরকারি স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৫টি দোকান, সিএনজি অটোরিকশাতে যাত্রী তোলার কারণে দুইজন চালক ও মাস্ক না পরায় একজন পথচারীকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৯টি মামলাও দায়ের করা হয়েছে। এছাড়াও হকার মার্কেট পুরোটাই বন্ধ করে দেয়া হয়েছে।

আমাদের ফেইসবুক পেইজ