এমপি হাবিবকে মেয়র আরিফের আশ্বাস

প্রকাশিত: ১:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

এমপি হাবিবকে মেয়র আরিফের আশ্বাস

এনামুল কবীর অতিথি প্রতিবেদক :

ময়লা আবর্জনার গন্ধে ভেতরটা গুলিয়ে উঠে। দূষিত বাতাসে নিঃশ্বাস নেয়ারও উপায় থাকেনা। এনিয়ে দক্ষিণ সুরমার মানুষের দুর্ভোগের শেষ নেই।

শুধুই কি দক্ষিণ সুরমা! সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক দিয়ে যাতায়াতকারী দেশের বিভিন্ন স্থানের মানুষও এ নিয়ে সমালোচনায় মুখর। সবার দীর্ঘদিনের দাবি, এই সমস্যার দ্রুত সমাধান করুক সিলেট সিটি করপোরেশন। লেখালেখিতো হয়েছে প্রচুর। হচ্ছেও।

মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে পারাইরচকের সিটি করপোরেশনের আবর্জনা ডাম্পিং স্টেশন নিয়ে কথা বলেছেন সিলেট-৩ আসনের নবনির্বাচিত সাংসদ হাবিবুর রহমান হাবিব। সাংসদ আর মেয়রের আলাপে জনদুর্ভোগ লাঘবের সামান্য হলেও একটা উপায় বেরিয়ে এসেছে।

বুধবার ( ২২ সেপ্টেম্বর ) হাবিবুর রহমান হাবিব এ ব্যাপারে কথা বলেন আরিফুল হক চৌধুরীর সাথে। দুই জনপ্রতিনিধিই জনগনের সমস্যা সমাধানে অত্যন্ত আন্তরিকতার সাথে আলোচনা করেছেন বলে হাবিবের সাথে ঘনিষ্ঠ সূত্র দাবি করেছে।

আলাপকালে সাংসদ হাবিবকে মেয়র আরিফ আশ্বাস দিয়েছেন, সিসিক’র পরিচ্ছন্নতা কর্মীরা এখন থেকে মূল সড়কের অন্তত ৫ থেকে ৬শ’ মিটার ভেতরে আবর্জনা ফেলবেন। তাছাড়া ডাম্পিং স্টেশন আধুনিকয়ন প্রকল্পটি আগামী ৬ মাসের ভেতরে সম্পন্ন করারও আশ্বাস দিয়েছেন মেয়র।

এছাড়া দুই জনপ্রতিনিধি স্থানীয়দের আরও নানা সমস্যা নিয়ে আলোচনা করেছেন। তার মধ্যে রাস্তাঘাটের উন্নয়নের বিষয়টি প্রাধান্য পেয়েছে।

দক্ষিণ সুরমার টেকনিক্যাল রোডের শাহপরাণ মিলের সামনের অংশটি অত্যন্ত নাজুক অবস্থায় পড়ে আছে দীর্ঘদিন। এ কারণে এদিকে দিয়ে চলাচলকারী পথচারী, বিভিন্ন ধরনের যানবাহনের যাত্রী সাধারণ ও চালকদের জীবন মারাত্মক ঝুঁকিতে। টেকনিক্যাল কলেজ, বেসরকারি লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরাও এ নিয়ে চরম হতাশ।

আলাপকালে এ বিষয়টির প্রতিও মেয়র আরিফুল হক চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন সাংসদ হাবিব। মেয়র খুব দ্রুত এ রাস্তাটিও সংস্কারের আশ্বাস দিয়েছেন।

এ ব্যাপারে সিলেট-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেন, মেয়রের সাথে আলোচনা হয়েছে। এই কাজগুলো দ্রুত করার আশ্বাস দিয়েছেন তিনি। আর তাহলে এ উপজেলাবাসীর দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ