এমপি হাবিবের চমক! সিলেটে আন্দোলন থেকে সরলেন পরিবহন শ্রমিকরা

প্রকাশিত: ১:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১

এমপি হাবিবের চমক! সিলেটে আন্দোলন থেকে সরলেন পরিবহন শ্রমিকরা

অনলাইন ডেস্ক

সিলেট-৩ আসনের এমপি হাবিুর রহমান হাবিব ঐকান্তিক প্রচেষ্টা ও প্রশাসনের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

‘ট্রাফিক পুলিশের হয়রানি’ বন্ধসহ ছয় দফা দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট বৃহস্পতিবার পর্যন্ত সাময়িক স্থগিত করেছিলেন পরিবহন শ্রমিকরা। এবার এমপি হাবিবের উদ্যোগে এক সমঝোতা বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করে নেন তারা।

জানা গেছে, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমানের উপস্থিতিতে এক সমঝোতা বৈঠক হয়। এই বৈঠকের পর সংগঠনটি তাঁদের ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

এ বিষয়ে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজি ময়নুল ইসলাম বলেন, ‘আমাদের দাবি পূরণের আশ্বাস পাওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।’

তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে সমঝোতা সভা হয়। সাংসদ হাবিবুর রহমান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর উপস্থিতিতে সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী ইমদাদুল ইসলাম।

সভায় বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক সানাউল হক, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজি ময়নুল ইসলাম, কার্যকরী সভাপতি রনু মিয়া, সাধারণ সম্পাদক আবদুল মুহিমসহ ধর্মঘট আহবানকারী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ‘ট্রাফিক পুলিশের হয়রানি’ বন্ধসহ পরিবহন শ্রমিকদের ছয়টি দাবি নিয়ে আলোচনা হয়। একপর্যায়ে দাবিগুলো পূরণে স্থানীয় সাংসদকে অবহিত করে প্রশাসন সর্বাত্মক চেষ্টা করবে বলে আশ্বাস দেওয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

এর আগে গত ৯ অক্টোবর সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ৬ দফা দাবি উত্থাপন করে অনুষ্ঠিত মানববন্ধনে সিলেটে ১১ অক্টোবর ধর্মঘটের ডাক দেয় সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। তবে ধর্মঘটের আগের দিন (১০ অক্টোবর) এমপি হাবিবুর রহমান হাবিবের আহ্বানে ১১ অক্টোবরের ধর্মঘট স্থগিত করে বৃহস্পতিবার পর্যন্ত সময় দেন শ্রমিকরা। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে সমঝোতা বৈঠক হয় এবং এমপি হাবিবের প্রচেষ্টা সফল হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ