এমবিবিএস পরীক্ষায় সিলেটে বসবেন ৪৯১১ শিক্ষার্থী

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

এমবিবিএস পরীক্ষায় সিলেটে বসবেন ৪৯১১ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

দেশে চলছে করোনার তৃতীয় দফায় সংক্রমণ। এমন অবস্থায় জনসমাগম নিরুৎসাহিত করতে কঠোর নির্দেশনা আরোপ করেছে সরকার। কিন্তু আগামীকাল শুক্রবার (২ এপ্রিল) দেশে অনুষ্ঠিত হবে মেডিকেলের এমবিবিএস কোর্সের ভর্তী পরীক্ষা। এমন অবস্থায় স্বাস্থ্যবিধিসহ নানা বিষয় নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। এবারের পরীক্ষায় সিলেটে মোট ৪ হাজার ৯ শত ১১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানা গেছে।

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ, মদনমোহন কলেজ, সিলেট সরকারী মহিলা কলেজ মিলে এসব পরীক্ষার্থীর জন্য ভেনু নির্ধারণ করা হয়েছে মোট ৩ টি। এ তথ্য জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ময়নুল হক।

এ পরীক্ষায় স্বাস্থ্যবিধি কি ভাবে নিশ্চিত করা হবে এমন প্রশ্নে তিনি বলেন, স্বাস্থ্যবিধির বিষয়টি শতভাগ নিশ্চিত করা হবে। বসার ক্ষেত্রে নির্ধারিত শারীরিক দূরত্ব বজায় রাখা হবে। আমরা মোট ৩ টি কেন্দ্র প্রস্তুত করে এখন স্বাস্থ্যবিধির বিষয়টি পরীক্ষা করছি। আমি ইতোমধ্যে একটি কেন্দ্রে অবস্থান করছি।

অপরদিকে এমবিবিএস পরীক্ষার ব্যবস্থাপনার ব্যাপারে প্রশ্ন করা হলে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অবশ্যই নিশ্চিত করতে হবে। কারণ আপনারা জানেন ইতোমধ্যে করোনার নতুন করে সংক্রমণ ঠেকাতে সরকার থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। সুতরাং স্বাস্থ্যবিধির বিষয়টি সর্বক্ষেত্রে গুরুত্ব দিতে হবে।

এদিকে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর দেশে ১ লাখ ২২ হাজার ৭৬১ জন শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছেন। এই হিসাবে এ বছর আসনপ্রতি ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষার হলে শিক্ষার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখেই পরীক্ষা নেওয়া হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ