এমসি কলেজের ঘটনা সিলেটবাসীর জন্য লজ্জার : পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

এমসি কলেজের ঘটনা সিলেটবাসীর জন্য লজ্জার : পরিবেশমন্ত্রী

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: এমসি কলেজের হোস্টেলে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা গোটা সিলেটবাসীর জন্য লজ্জাজনক এ কথা বলেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এই বর্বোরচিত ঘটনায় গ্রেপ্তার হওয়া সকল অপরাধীর দৃষ্টান্তমূলক শান্তি হবে বলে তিনি আশাবাদী।

আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবি উঠেছে বিভিন্ন মহলে। এই দাবির প্রতিও সমর্থন জানিয়েছেন এই আইন প্রণেতা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে দেশব্যাপী আলোড়ন সৃষ্টিকারী নেক্কারজনক নারী নিপীড়নের ঘটনার প্রতিক্রিয়া ব্যক্ত করেন মন্ত্রী। তিনি বলেন, বর্তমান সরকার এসব ঘটনায় বিচারের সব রকম ব্যবস্থা করবে। সিলেট এমসি কলেজের বর্বোরচিত, জঘন্যতম ঘটনায় ব্যক্তিগতভাবে ও সরকারে পক্ষ থেকে তীব্র নিন্দা মন্ত্রী। এই ঘটনা গোটা সিলেটবাসীর জন্য লজ্জার। ইতিমধ্যে এদের আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। আইনের বিধান অনুযায়ী এদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। এটা আমরাও চাই।

তিনি আরোও বলেন, ‘মানুষের চলমান প্রতিবাদ-আন্দোলনে সমর্থন আছে আমার। সেইসঙ্গে অপরাধীদের সাজার ব্যবস্থা করতে সরকারও আন্তরিক, দেশের অনেক জায়গায় ধর্ষণ, নির্যাতনের মতো বর্বোরোচিত ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেপ্তার করেছে। সেই সব অপরাধীদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হবে। ধর্ষকদের সর্বচ্চো শাস্তি হলে এই ধরণের ঘটনা কমে আসবে। এরকম ঘটনা যাতে আর কোথাও না ঘটে সেই ব্যবস্থা সরকারের পক্ষ থেকে নেওয়া হচ্ছে বলে মন্ত্রী জানান।’

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বলেন, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার যে দাবি উঠেছে, তাতে সমর্থন জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। সরকার এসব অপরাধীদের কঠোর শাস্তির ব্যবস্থা করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ