এমসি কলেজে গণহত্যা দিবস পালিত

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

এমসি কলেজে গণহত্যা দিবস পালিত

অনলাইন ডেস্ক:: সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫শে মার্চ) জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল দশটায় গণহত্যা বিষয়ক ডকুমেন্টারি ভার্চুয়ালি প্রদর্শন করা হয়। গণহত্যা দিবসের উপর ভার্চুয়াল আলোচনা সভা শুর হয় সকাল সাড়ে দশটায়।

শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোছাম্মৎ জেবিন আক্তারের সঞ্চালনায় আলোচনায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ। সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. ফিউল আলম, শিক্ষক পরিষদের সম্পাদক ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো. তৌফিক এজদানী চৌধুরী, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

২৫ মার্চ গণহত্যা দিবসের ভার্চুয়াল এ আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় প্রফেসর মো. সালেহ আহমদ বলেন, সময় এখন বাংলাদেশের, সময় এখন আমাদের। আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করি তাহলে যাঁদের আত্মত্যাগে আমরা আজ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এবং লাল-সবুজের পতাকা পেয়েছি তাঁদের আত্মা শান্তি পাবে।

গণহত্যায় নিহতদের স্মরণে বাদ জোহর কলেজ ও হোস্টেল মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ২৫ মার্চ কালো রাতে নিহতদের স্মরণে সন্ধ্যা ৭.০০ টায় কলেজ ক্যাম্পাসে মোমবাতি প্রজ্জলন করা হবে এবং রাত ৯.০১ মিনিটে ০১ মিনিটের জন্য প্রতীকী ব্লাক-আউট পালিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ