এমসি কলেজে মোহনা’র ‘লোক সাংস্কৃতিক অনুষ্ঠান’ সম্পন্ন

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২২

এমসি কলেজে মোহনা’র ‘লোক সাংস্কৃতিক অনুষ্ঠান’ সম্পন্ন

সিলনিউজ বিডি ডেস্ক :: আবহমান বাঙালি সংস্কৃতিকে হৃদয়ে ধারণ ও লালন করার অঙ্গীকার নিয়ে সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের মোহনা সাংস্কৃতিক সংগঠনের ‘লোক সাংস্কৃতিক অনুষ্ঠান-২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ১১টায় মুরারিচাঁদ কলেজের কলা ভবনে (১০৪ নম্বর কক্ষ) শুরু হয় উক্ত সাংস্কৃতিক আয়োজন।

‘মোহনা’র সাধারণ সম্পাদক শাহ রাকিবুল হাসান রাফির সঞ্চালনায় এবং সভাপতি পল্লবী দাস মৌ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, শিক্ষক পরিষদ সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন- ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের প্রাক্তন দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক, প্রফেসর মো. শফিউল আলম, গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আনোয়ার হোসেন চৌধুরী, মোহনা সাংস্কৃতিক সংগঠনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক তোফায়েল আহম্মেদ এবং শাহনাজ বেগম।

আরও উপস্থিত ছিলেন- বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব সুনীল ইন্দু অধিকারী, সহকারী অধ্যাপক আব্দুল বাসিত প্রমুখ।

এছাড়াও মুরারিচাঁদ কলেজের বিভিন্ন বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধানগণ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

মোহনা’র সহ-সাধারণ সম্পাদক সায়েম আহমেদ এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয় আয়োজন।

বক্তারা মানবিক গুণসম্পন্ন মানুষ হতে সংস্কৃতিচর্চার গুরুত্ব তুলে ধরেন।

প্রথম পর্বে অনুষ্ঠানে উপস্থিত অধ্যাপকবৃন্দের শুভেচ্ছা বক্তব্যের পর শুরু হয় দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিবেশিত হয় লোকগানে সমৃদ্ধ সিলেটের অহংকার শাহ আব্দুল করিম, দুর্বিন শাহ, দীনহীন, হাছন রাজা ও রাধারমন এর গান। একক, দলীয় ও ধামাইল সংগীত। সাথে হাছন রাজার জীবন-কাহিনী নিয়ে একটি নাটিকাও মঞ্চস্থ করে মোহনার শিল্পীবৃন্দ।

এসময় আরও উপস্থিত ছিলেন- মোহনা সাংস্কৃতিক সংগঠনের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, খালেদ মাসুদ, এনাম উদ্দিন, ইমরান ইমন, সাবেক সাধারণ সম্পাদক সৌরভ পাল, সাবেক সহ-সাধারণ সম্পাদক এম এইচ বি শাহরিয়ার, সাবেক সহ-সভাপতি অয়ন পাল অপু, অনবদ্য সদস্য জান্নাতুল ফেরদৌস মৌ, সাবেক সিনিয়র সদস্য অমিত দেবনাথ, মোহনা সাংস্কৃতিক সংগঠনের বর্তমান কার্যকরী পরিষদের সাংগঠনিক সম্পাদক জুবায়ের রাকিব সহ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীগণ এবং মুরারিচাঁদ কলেজ এর সাধারণ শিক্ষার্থীসহ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ