‘ওই ঘটনার আগেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম’

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

‘ওই ঘটনার আগেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম’

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনায় দীর্ঘ ছয় বছর কাটানোর পর নতুন কোচ রোনাল্ড কোম্যান যখন দলটির দায়িত্ব নেন তখন একাদশে জায়গা হারান লুইস সুয়ারেজ। নতুন কোচের মন জয় করতে না পারায় বার্সা থেকে পত্রপাঠ বিদায় নিতে হয় উরুগুয়ের এই ফরোয়ার্ডকে।

বার্সেলোনার সেই তিক্ত অভিজ্ঞতা সঙ্গী করেই গত মৌসুসের শেষদিকে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেন সুয়ারেজ। কাম্প ন্যু থেকে বন্ধু সুয়ারেজের এমন বিদায় মেনে নিতে পারেননি লিওনেল মেসি।

সুয়ারেজ মাদ্রিদে যোগ দেয়ার আগেই বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। এমনটি জানিয়ে বড়দিন উপলক্ষে স্প্যানিশ টেলিভিশন লাসেক্সতাকে দেয়া সাক্ষাৎকারে আর্জেন্টাইন তারকা বলেছেন, ওই ঘটনার আগেই আমি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে লুইস সুয়ারেজের বিষয়টি আমার খুব খারাপ লেগেছিল, তার সঙ্গে যে ব্যবহার করা হয়েছিল, যেভাবে সে দল ছেড়েছিল- আমার কাছে যা পাগলামি মনে হয়েছিল।

রোনাল্ড কোম্যান দায়িত্ব নেয়ার পর লুইস সুয়ারেজ ছাড়াও বার্সেলোনা ছাড়তে হয় ইভান রাকিতিস, আর্তুরো ভিদালদের মতো অভিজ্ঞদের। তাদের পরিবর্তে নতুনদের দলে ভেড়ান কোম্যান।

নতুন মৌসুমে দলবদল নিয়ে বার্সেলোনা অধিনায়ক জানান, মৌসুম শেষ হওয়ার আগ পর্যন্ত কিছু বলা সম্ভব না। আমি মৌসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করব। এখন অন্য কিছু নিয়ে ভাবার চেয়ে গুরুত্বপূর্ণ হল দল নিয়ে ভাবা এবং শিরোপা জেতার চেষ্টা করা। আমি দলকে আমার সর্বোচ্চটাই দেব।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ