ওসমানীতে আউটসোর্সিং কর্মচারীদের মানববন্ধন : চাকুরী পুনর্বহাল দাবি (ভিডিও)

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

ওসমানীতে আউটসোর্সিং কর্মচারীদের মানববন্ধন : চাকুরী পুনর্বহাল দাবি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে আউটসোর্সিং এ নিয়োজিত সকল কর্মচারীদের বহাল রাখার দাবিতে এক মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ জুলাই)আউট সোর্সিং কর্মচারীদের ৮২ জন মিলে সিলেট ওসমানী হাসপাতালের সামনে এই মানববন্ধন পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, এই হাসপাতালে আউট সোসির্ং চাকুরীতে নিয়োজিত রয়েছে ৮২ জন লোক। করোনাকালে এই ৮২ জনের পরিবারের প্রায় সাড়ে চারশো মানুষের জীবন জীবিকা নির্ভর শীল। প্রতিদিনের মতো এই ৮২ জন বুধবার হাসপাতালে দায়িত্ব পালন করতে আসলে হঠাৎ করেই অঘোষিতভাবে তাদের চাকুরী নেই বলে জানিয়ে দেওয়া হয়।

এ ঘটনায় মাথায় আকাশ ভেঙ্গে পড়ে আউট সোর্সিং কর্মচারীদের। আন্দোলন কারীদের সদস্য চমক আলী জানান, ২ বৎসর যাবত তৃষ্ণা সিকিউরিটিজ কোম্পানীর মাধ্যমে এই ৮২ জন হাসপাতালের নিয়োজিত ছিলো। কিন্তু বুধবার হঠাৎ করেই তৃষ্ণা কোম্পানীর কন্ট্রাক্ট শেষ হয়ে গেছে জানিয়ে সকলকে চাকুরীচ্যুত করা হয়। বিষয়টি নিয়ে ডিডি’র সাথে কথা বললে, ‘তিনি বলেন, নতুন কোম্পানীর সাথে যোগাযোগ করে তোমরা চাকুরীতে থাকতে পারো’।

এদিকে, হাসপাতালের একটি সুত্রের বরাত দিয়ে আন্দোলনকারীরা জানান, হাসপাতালের ভিতরে ঘাপটি মেরে থাকা একটি সিন্ডিকেট নিজেদের নিয়ন্ত্রণ রাখতেই এই নাটক সাজিয়েছে। পরে বিক্ষোব্দ আন্দোলনকারীরা হাসপাতালের পরিচালকের গাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এ সময় সবাই সমস্বরে বলতে থাকেন, ‘স্যার, আপনিই পারেন করোনাকালীন দু’সময়ে আমাদের পাশে দাঁড়াতে।

আমরা আপনার দ্বারস্থ হয়েছি-আমাদের বিষয়টি আপনি বিশেষভাবে বিবেচনায় নিয়ে চাকুরীতে পুনর্বহাল রাখবেন।’ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার ইউনুছুর রহমান এসময় বিষয়টি বিবেচনা করবেন বলে আন্দোলনকারীদের আশ্বস্থ করেন।

সিলেট ওসমানী আউটসোর্সিং কর্মচারীদের চাকরিকে বহালের দাবিতে মানববন্ধন।

Posted by Syl News BD on Tuesday, 30 June 2020

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ