ওসমানীনগরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

ওসমানীনগরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে করোনা রোগীদের সংস্পর্শে আসা মানুষের নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে গত ৯ দিন ধরে। উপজেলার একমাত্র নমুনা সংগ্রহের সেন্টার তাজপুর কদমতলাস্থ ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের সংস্কার কাজের জন্য গত ১০ জুন থেকে নমুনা সংগ্রহসহ সব কার্যক্রম বন্ধ রয়েছে।

আগামী ৩০ জুন পর্যন্ত ওসমানীনগরে নমুনা সংগ্রহের কাজ বন্ধ থাকবে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে।

মহামারী করোনকালীন দুর্যোগের সময় ওসমানীনগরে বিকল্প উপায়ে নমুনা সংগ্রহের ব্যবস্থা না করে হঠাৎ করে ৩ লাখ মানুষের জন্য একটিমাত্র নমুনা সংগ্রহের সেন্টার সংস্কার কাজের জন্য বন্ধ করে দেয়া হয়। নিজ উপজেলায় নমুনা প্রদানের সুযোগ বন্ধ থাকায় উপজেলায় ব্যাপক সংখ্যক মানুষের করোনা উপসর্গ রয়েছে। কিন্তু পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে গিয়ে নমুনা পরীক্ষা করতে হবে বলে অনেকেই নমুনা প্রদান থেকে বিরত রয়েছেন।

ওসমানীনগরে ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ জন এর মধ্যে মারা গেছেন ২ জন এই অবস্থার মধ্যে নমুনা সংগ্রহ বন্ধ থাকায় করোনা পরিস্থিতি এই উপজেলায় ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে অনেকই আশংকা করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ডা. এসএম শাহরিয়ার বলেন, সংস্কার কাজের জন্য তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে গত ১০ জুন থেকে করোনার নমুনা সংগ্রহ করা বন্ধ রয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত নমুনা সংগ্রহ বন্ধ থাকবে সংস্কার কাজের জন্য। এর মধ্যে যারা নমুনা প্রদান করতে ইচ্ছুক তারা বালাগঞ্জ হাসপাতাল অথবা সিলেট শামসুদ্দিন হাসপাতালে গিয়ে নমুনা দিতে হবে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, অনেক চেষ্টার পর ঠিক করা হয়েছে শনিবার থেকে তাজপুর সড়ক ও জনপথের রেস্ট হাউজে একজন চিকিৎসক বসে মানুষকে সেবা প্রদান করবেন তবে করোনার নমুনা সংগ্রহ করা হবে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ