‘ওসমানীনগরে দরিদ্র মানুষের উন্নয়নে কাজ করছে সূচনা’

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

‘ওসমানীনগরে দরিদ্র মানুষের উন্নয়নে কাজ করছে সূচনা’

ওসমানীনগর প্রতিনিধি :: প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্ন উন্নয়ন কর্মসূচি পরিচালনার মাধ্যমে দেশের প্রান্তিক জনগুষ্টির উন্নয়নে আরডিআরএস বাংলাদেশ রাখছে গুরুত্বপূর্ণ অবদান। সাধারণ মানুষের আর্থ-সামাজিক জীবনমানের উন্নয়নে রাখছে উল্লেখ যোগ্য ভূমিকা। ধারাবাহিকতায় সরকারের সকল দিক-নিদের্শনা মেনে উন্নয়নে সহযোগী হিসেবে আরডিআরএস বাংলাদেশ কাজ করে যাচ্ছে সিলেটের ওসমানীনগরের গ্রাম অঞ্চলের দরিদ্র মানুষের সার্বিক কল্যানে।

উপজেলার গোয়ালা বাজার ইউনিয়নের পূর্ব ব্রাম্মন গ্রামস্থ আরডিআরএস এর সূচনা কর্মসূচীর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন কালে উপরোক্ত কথাগুলো বলেছেন আরডিআরএস বাংলাদেশের নির্বাহী পরিচালক সুখেন্দ্র কুমার সরকার।

শনিবার বিকালে অতি দরিদ্র পরিবারের মা-শিশুর পুষ্টি উন্নয়নে সিলেট জেলার সূচনা কর্মসূচীর গ্রামীন আদর্শ খামার (ভিএমএফ) সাহানারা বেগমের বাড়ী সংলগ্ন জায়গায় বেড ফসল, মাদা ফসল, ট্রাইকোডার্মা, কোঁচো সার উৎপাদন পদ্ধতি ও সবজি চাষ উৎপাদন কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এ সময় সকল প্রতিবন্ধকতা মোকাবেলার মাধ্যমে প্রতিশ্রুতি সমতা ও অংশগ্রহণ নিষ্ঠা, আত্মত্যাগ ও জবাবদিহিতা ও স্বচ্ছতার ভিত্তিত্বে সংশ্লিষ্টদের পেশাদারিত্ব দায়িত্ব পালন করে সংস্থার সুনাম অক্ষুন্ন রাখার আহব্বান জানান তিনি। পরিদর্শন শেষে প্রকল্প কার্যক্রমের সদস্যদের পারিবারিক ও কমিউনিটি পর্যায়ে সবজি বাগান এবং কিশোরী দলের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারী সদস্যদের সাথে অনুষ্টিত হয় মতবিনিময়। এসময় উপস্থিত ছিলেন, আরডিআরএস এর ডেভেলপমেন্ট প্রোগ্রাম মোহাম্মদ আব্দুর রহমান, প্রকল্প সমন্বয়কারী মোঃ ফরাজদুক ভূঁইয়া, উপজেলা প্রকল্প সমন্বয়কারী মোঃ মিজানুল হক, নিউট্রিশন অফিসার সাদিয়া আক্তার, ইউনিয়ন কোঅডিনেটর মোঃ আবেদুর রহমান প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ