ওসমানীনগর-বিশ্বনাথে গ্যাস সংযোগ দাবি সাংসদ মোকাব্বিরের

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

ওসমানীনগর-বিশ্বনাথে গ্যাস সংযোগ দাবি সাংসদ মোকাব্বিরের

সিলনিউজ ডেস্ক :: সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান জাতীয় সংসদে ওসমানীনগর-বিশ্বনাথ দুই উপজেলার জন্য গুরুত্বপূর্ণ দাবি উত্থাপন করেছেন। দুই উপজেলার দীর্ঘদিনের দাবি গ্যাস সংযোগ, সড়ক পাকাকরণ, ব্রিজ নির্মাণ ও স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ।

গত বুধবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে তিনি এ দাবিগুলো উত্থাপন করেন। এ সময় তিনি দুর্নীতি প্রতিরোধের জন্য একটি ট্রাইব্যুনাল গঠনের দাবিও জানান তিনি।

সংসদে মোকাব্বির খান বলেন, বাংলাদেশে অর্থনৈতিক সমীক্ষা ২০১৯ অনুযায়ী দেশে বর্তমানে উৎপাদনরত ১১০টি গ্যাসকূপের মধ্যে ৬০টি কূপই বৃহত্তর সিলেটের অন্তর্গত। প্রাকৃতিক গ্যাস দেশের মোট বাণিজ্যিক জ্বালানি চাহিদার ৭১ শতাংশ পূরণ করে। পেট্রোবাংলা কর্তৃক সর্বশেষ প্রাক্কলন অনুযায়ী দেশের মোট প্রায় ৩৭ হাজার বিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদের মধ্যে প্রায় দুই-তৃতীয়াংশ অর্থাৎ ২৩ হাজার বিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদ রয়েছে বৃহত্তর সিলেটে।

তিনি সংসদকে জানান, আমার নির্বাচনী এলাকাধীন দু’টি উপজেলার উপর দিয়েই গ্যাস পাইপ লাইন অতিক্রম করেছে, অথচ আমার এলাকার জনগণ গ্যাস ভোগ করার অধিকার থেকে বঞ্চিত। এখানে এটা স্মরণ করিয়ে দেওয়া প্রয়োজন পার্শ্ববর্তী দেশে অয়েল ফিল্ড এ্যাক্ট অনুযায়ী যে সব রাজ্যগুলো থেকে তেল আহরণ করা হয়, সেসব রাজ্য সরকার রাষ্ট্রায়ত্ত খাতের তেল কোম্পানির কাছ থেকে নিয়মিতভাবে হাজার হাজার কোটি টাকা রয়্যালিটি পেয়ে থাকে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকা বিশ্বনাথ ও ওসমানীনগরের পাকা রাস্তাগুলোর সংস্কার কাজ না হওয়ায় অত্যন্ত বেহাল অবস্থায় আছে। নতুন কাঁচা রাস্তাগুলো দীর্ঘদিন ধরে পাকাকরণ হচ্ছে না। তাছাড়া কয়েকটি জনগুরুত্বপূর্ণ ব্রিজ নির্মাণ অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। ২০১৫ সালে আমার সংসদীয় এলাকার আওতাধীন ওসমানীনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রম শুরু হয় ৮টি ইউনিয়নের প্রায় তিন লক্ষাধিক মানুষ নিয়ে। চিকিৎসার জন্য জেলা সদর থেকে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে যাতায়াত অত্যন্ত কষ্টসাধ্য। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়াধীন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদ সৃজন না হওয়ায় অদ্যাবধি বালাগঞ্জ উপজেলা থেকে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে, যা সাধারণ জনগণের জন্য অত্যন্ত কষ্টসাধ্য। বর্তমানে যদি ভাড়া করা ভবনে ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম শুরু করা হয়, তাহলে এই এলাকার মানুষ অনেক উপকৃত হবে।

তাঁর এ বক্তব্যের জন্য অভিনন্দন জানিয়েছেন সিলেট-২ আসনের সর্বস্তরের নাগরিকরা।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ