ওসমানী হাসপাতালের মোট ১৪১ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

ওসমানী হাসপাতালের মোট ১৪১ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন

অনলাইন ডেস্ক :

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত চিকিৎসকদের সংগঠন ‘মিডলেভেল চিকিৎসক পরিষদ’-এর কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) কার্যালয়ের উদ্বোধনকালে করোনাকালে অবদান রাখার জন্য বিভিন্ন পেশার মানুষদের সম্মাননা প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি ডা. প্রশান্ত সরকারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক ডা. আদনান চৌধুরী ও দপ্তর সম্পাদক ডা. অরূপ রাউৎ-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান, উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়, সহকারি পরিচালক ডা. আবুল কালাম আজাদ ও ডা. মাহবুবুর রহমান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা.এম নুরুল ইসলাম।

এতে করোনাকালীন সময়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয় বিএমএ নেতা সহকারি অধ্যাপক ডা. আজিজুর রহমান রুমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট জেলার সাধারণ সম্পাদক জনাব আব্দুল করিম কীম, আব্দুল জব্বার জলিল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনাব আব্দুল জব্বার জলিল, সিলেট আইডিয়াল সোসাইটির সভাপতি ডা.মামুন ইবনে মুনীমকে।

এসময় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জলিল কায়সার খোকন, সাংগঠনিক সম্পাদক ডা. সাবের আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক ডা.ফজলে আকবর খান, অর্থ সম্পাদক ডা.মোহাম্মদ হাসান সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। দেশের প্রথম চিকিৎসক হিসেবে করোনা আক্রান্ত মারা যাওয়া চিকিৎসক ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. মঈন উদ্দীন আত্মার জন্য শান্তি কামনা করে সভা শুরু হয়।

এতে বক্তারা করোনাকালীন সময়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এতে জানানো হয়, রোগীদের সেবা প্রদান করতে গিয়ে এ পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মোট ১৪১ জন চিকিৎসক করোনা আক্রান্ত হন। এর মধ্যে মেডিকেল কলেজের ৮৩জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। যার মধ্যে মিডলেভেলের চিকিৎসকই ৬৯জন। এছাড়া ৫৮জন শিক্ষানবিশ চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

বক্তারা সাধারণ মানুষের সুচিকিৎসা নিশ্চিতকরনে চিকিৎসকদের কর্মস্থলে নিরাপদ পরিবেশ তৈরির উদ্যোগ নিতে আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ