ওয়াইড বল বিতর্কে যা বললেন কোহলি

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

ওয়াইড বল বিতর্কে যা বললেন কোহলি

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মাঝে-মধ্যেই নো বল বা ওয়াইড বল নিয়ে বিতর্ক হয়। চলতি আইপিএলে বোলাররা নো বল করছেন কিনা সেদিকে খেয়াল রাখছেন টিভি আম্পায়াররা।

কিন্তু কোমরের উপরে ফুলটস বা ওয়াইড বলের সিদ্ধান্তের ক্ষেত্রে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তকে চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে মেনে নেয়া হয়। আর এ নিয়মের বদল চান বিরাট কোহলি।

বুধবার একটি প্রমোশনাল শোতে অংশ নিয়ে এক প্রশ্নের জবাবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‌অধিনায়ক হিসেবে আমি সবসময় চাইব- আম্পায়ারের ডাকা ওয়াউড বল বা কোমরের উপর ফুলটসকে নো বলের সিদ্ধান্তগুলোকে যাতে রিভিউ করতে পারি।

তিনি আরও বলেন, এ ধরনের ছোট ছোট সিদ্ধান্তও পরবর্তীতে বড় পার্থক্য গড়ে দেয়। যদি আপনি এক রানে ম্যাচ হারেন আর এ ধরনের ভুল সিদ্ধান্তকে রিভিউ না করতে পারেন, তাহলে তা খুবই দুর্ভাগ্যজনক।

প্রসঙ্গত, মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের জন্য আম্পায়ারদের ওপর চাপ সৃষ্টি করেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। হায়দরাবাদ-চেন্নাই ম্যাচে ওয়াইড বল নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে যায়। সেই বিতর্ক থামাতে নিয়ম বদলের পরামর্শ দেন কোহলি।

আমাদের ফেইসবুক পেইজ