কক্সবাজারের ৪৬৫ পুলিশ সদস্যকে সিলেটের চার জেলায় পদায়ন

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

কক্সবাজারের ৪৬৫ পুলিশ সদস্যকে সিলেটের চার জেলায় পদায়ন

নিজস্ব প্রতিবেদক
সম্প্রতি কক্সবাজার জেলা থেকে বদলী হয়ে সিলেটে আসা বিভিন্ন পদ মর্যাদার পাঁচ শতাধিক পুলিশ সদস্যের মধ্যে ৪৬৫ জনকে জনস্বার্থে সিলেটের বিভিন্ন জেলায় পদায়ন করা হয়েছে।

এ উপলক্ষ্যে সিলেট জেলা পুলিশের উদ্যোগে রোববার (১১ অক্টোবর) বিকাল তিনটায় সিলেট পুলিশ লাইনস্থ শহীদ এসপি শামছুল হক মিলনায়তনে সিলেট রেঞ্জে যোগদানকৃত এসকল পুলিশ সদস্যদের উদ্দেশ্য বিশেষ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসার সঞ্চালনায় বিশেষ ব্রিফিংয়ে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল ইসলাম, শাহীনুল আলম খান প্রমুখ।

বিশেষ ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

প্রধান অথিতির বক্তব্যে ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম সম্প্রতি কক্সবাজার থেকে সিলেট রেঞ্জে যোগদানকৃত সকল পুলিশ সদস্যদের স্বাগত জানিয়ে তাদেরকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে সিলেট রেঞ্জের জনসাধারণকে সেবা প্রদান করতে নির্দেশ প্রদান করেন। অতীতের ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে সবাইকে আরো অনুপ্রাণিত হয়ে নতুন উদ্যোমে মানুষের সেবা করার আহ্বান জানান তিনি।

পরে সকলের উপস্থিতিতে ব্যতিক্রমি আয়োজনে সদ্য যোগদানকৃত কনস্টেবল হতে পুলিশ পরিদর্শক পর্যন্ত মোট ৪৬৫ জন পুলিশ সদস্যদেরকে লটারির মাধ্যমে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় বদলীর আদেশ প্রদান করেন ডিআইজি। সম্পূর্ণ স্বচ্ছতার সাথে সম্পন্ন করা এ আয়োজনে কোন পুলিশ সদস্যকে যেন অফিসে ঘুরতে না হয় সেজন্য আগে থেকেই ব্রিফিং সমাবেশ স্থলে কম্পিউটার, ফটোকপিয়ার মেশিনসহ দায়িত্বপ্রাপ্তদেরকে প্রস্তুত রাখা হয়। জেলা ওয়ারী শূন্য পদের বিপরীতে লটারিতে আসা নামের সাথে সাথে অফিস আদেশ তৈরী করে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মাঝে পৌছে দেওয়া হয়। সম্পূর্ন ব্যতিক্রমি আয়োজনে তাৎক্ষণিক বদলীর আদেশ পেয়ে পুলিশ সদস্যগণ উল্লাস প্রকাশ করেন পাশাপাশি ডিআইজি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সেবার মহান ব্রত নিয়ে জনবান্ধব পুলিশিংয়ে নিজেদেরকে আত্মনিয়োগ করবেন মর্মে সবাই প্রত্যয় ব্যক্ত করেন।

লটারির মাধ্যমে এক সাথে এত বিশাল অফিসার ফোর্সের পদায়নের বিষয়ে জানতে চাইলে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম জানান, ‘মাননীয় আইজিপি স্যারের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে বদলী, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে। এরই অংশ হিসেবে আজ ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে বদলী করে তাৎক্ষণিক অফিস আদেশ প্রদান করা হয়েছে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ