কঠোর লকডাউনের অষ্টম দিনে ফাঁকা সিলেট নগরী

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

কঠোর লকডাউনের অষ্টম দিনে ফাঁকা সিলেট নগরী

নিজস্ব প্রতিবেদক :: সাপ্তাহিক ছুটির দিন থাকায় কঠোর লকডাউনের অষ্টম দিনে সিলেট নগরী অনেকটাই ফাঁকা। নগরীর পয়েন্টগুলোতেও ছিল না চিরচেনা ট্রাফিক সিগনাল। বন্ধ রয়েছে মার্কেট, শপিং মল ও দোকানপাট। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, অন্যান্য দিন তথা কঠোর বিধিনিষেধের দিনগুলোতে সিলেট নগরীর প্রধান প্রধান সড়কে যেমন যানবাহনের চাপ থাকে তেমনিভাবে জায়গায় জায়গায় মানুষের জটলাও থাকে। কিন্তু শুক্রবার তার কিছুই দেখা যায়নি। রিকশা চালকরাও অলস সময় পার করছেন। কোনো কোনো রিকশাচালক তো বলছেন, আজকে রিকশা জমার টাকাও দিতে পারবেন না।

রিকশা চালক কনক রায় বলেন, শুক্রবার হওয়া যাত্রী কম। সকাল থেকে দুপুর পর্যন্ত কোন যাত্রী পাইনি। আমরা কেমনে চলবো।

করিম মিয়া নামের আরেক রিকশা চলাক বলেন, বিধিনিষেধে মানুষ নেই, তাই তেমন ভাড়াও নেই। আজকে তো জমার টাকাও হবে না। আমাদের কষ্ট কেউ দেখে না ভাই।

নগরীর বন্দরবাজার, আম্মরখানা, চৌহাট্টা, তালতলা ঘুরে দেখা গেছে, মূলসড়ক একদম ফাঁকা। অন্যান্যদিন যানবাহনের জটলা দেখা যায়। কিন্তু আজ তো সেখানে কিছুই নেই। বিভিন্ন পয়েন্টে বসে আছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। তারা তাদের দায়িত্ব পালন করছেন।

তারা বলেন, বসে আছি কারণ কোনো যানবাহন নেই। আর যানবাহন থাকলে তো আমাদের বসার কোনো অবস্থা থাকে না।

এদিকে কঠোর বিধিনিষেধের অষ্টম দিনেও নির্দেশনা বাস্তবায়নে মাঠে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, তারা কঠোরভাবে মনিটরিং করছেন। যারা রাস্তায় বের হচ্ছেন তারা কেন বের হচ্ছেন, কিসের জন্য বের হচ্ছেন সবকিছু জানতে চাওয়া হচ্ছে। যারা উত্তর দিতে পারছেন তাদেরকে যেতে দেওয়া হচ্ছে। তবে শুক্রবার রাস্তায় মানুষের চাপ নেই।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ