কবি ও সাংবাদিক লিটন দাস লিকন’র মৃত্যুতে স্বদেশ ফোরাম’র শোক

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

কবি ও সাংবাদিক লিটন দাস লিকন’র মৃত্যুতে স্বদেশ ফোরাম’র শোক

অনলাইন ডেস্ক: সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্বদেশ ফোরাম সিলেট’র সহ-সভাপতি, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সদস্য, সাহিত্যের ছোট কাগজ “অভিনব, স্বাধীন ও সার্বনি”-এর সম্পাদক বালাগঞ্জ উপজেলার চানপুর গ্রামের মৃত নিতাই চন্দ্র দাসের বড় ছেলে সাংবাদিক, কবি ও ছড়াকার লিটন দাস লিকন (৩৭) রোববার (১৪ জুন) সিলেট শামসুদ্দিন হাসপাতালে নেয়ার পথে দুপুর ১২ টার দিকে পরলোকে গমন করে। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ১ ছেলে ১ মেয়ে, ২ ভাই, ৩ বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান।
ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, অমায়িক ও বিনয়ী। তিনি সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের সাথে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন।

লিটন দাস লিকন’র মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার শান্তি কামনায় শোক প্রকাশ করেছে- স্বদেশ ফোরাম সিলেট জেলা ও স্বদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন- লিটন দাস লিকন ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, সহজ সরল ও সজ্জন। তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন। তাঁর মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।

শোক প্রকাশ করেন- স্বদেশ ফোরাম সিলেট এর সভাপতি কবি ও ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, সাধারণ সম্পাদক এম আলী হোসাইন, সহ সাধারণ সম্পাদক জায়েদ আলী, সাহিত্য ও শিল্পকলা সম্পাদক কবি ও কণ্ঠশিল্পী আয়শা রুনা, অর্থ সম্পাদক কবি ও ব্যাংকার সুমন বনিক, সাংস্কৃতিক সম্পাদক গীতিকবি হরিপদ চন্দ, প্রচার সম্পাদক কবি আলা উদ্দিন তালুকদার, পাঠাগার সম্পাদক পবিত্র কুমার বৈদ্য, প্রকাশনা সম্পাদক কবি ও প্রকাশক লুৎফুর রহমান, ক্রীড়া সম্পাদক মিন্টু বৈদ্য।
কার্যকরি সদস্য- এফজাল আহমদ চৌধুরী, ইকবাল আহমদ চৌধুরী, ভাস্কর সম্পাদক কবি পুলিন রায়, ছড়াকার অজিত রায় ভজন, কবি হিমাংশু রঞ্জন দাস, ছড়াকার ইমতিয়াজ সুলতান ইমরান, ছড়াভূমি সম্পাদক কবি ছড়াকার রানা কুমার সিংহ, ছড়াকার মেহেদী কাবুল, মাসিক চন্দ্রবিন্দু সম্পাদক কবি ও সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলাম, সাজ্জাদ আহমদ সাজু, উপদেষ্টা সদস্য- নেছারুল হক বুসতান চৌধুরী, এডভোকেট সারওয়ার আহমদ আবদাল প্রমুখ।

এছাড়াও অন্য এক বিবৃতিতে শোকপ্রকাশ করেছেন স্বদেশ ফোরাম’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট শিশু সাহিত্যিক কবি ও ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরী।

তিনি শোক বার্তায় বলেন- আমার হাতে গড়া সংগঠন স্বদেশ ফোরাম সিলেট জেলা শাখার সহ সভাপতি লিটন দাস লিকন-এর মুত্যু সহজে মেনে নেয়া যায়না, বড় অবেলায় চলে গেলেন লিকন। লিটন দাস লিকনের মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।
তিনি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ