কমলগঞ্জের ৯টি স্থানে স্থাপিত হলো স্থায়ী হাত ধোয়ার বেসিং

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

কমলগঞ্জের ৯টি স্থানে স্থাপিত হলো স্থায়ী হাত ধোয়ার বেসিং

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি:
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ন ৯টি স্থানে স্থাপন করা হয়েছে স্থায়ী হাত ধোয়ার বেসিং। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে কমলগঞ্জ পৌর এলাকায় ৮ টি ও শমশেরনগর বাজারের রেলস্টেশন এলাকায় ১টি বেসিং স্থাপন করা হয়। হাত ধৌত করতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে এসব বেসিং স্থাপন করা হয়। বেসিং এ রাখা হয়েছে সাবান।
কমলগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাব থেকে জনগনকে রক্ষার জন্য এসব বুথ স্থাপন করা হয়েছে। প্রয়োজনের তাগিদে বাইরে বের হওয়া জনসাধারণ যাতে সহজে হাত ধৌত করতে পারে সেজন্য কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে এসব স্থায়ী বেসিং নির্মান করা হয়। পৌর এলাকার কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক এলাকা, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমলগঞ্জ উপজেলা চৌমুহনা, ভানুগাছ রেলওয়ে স্টেশন, কমলগঞ্জ পৌরসভা প্রাঙ্গন, পানিশালা তিন রাস্তার মোড়, ভানুগাছ বাজার চৌমুহনা, কমলগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এবং শমশেরনগর রেলস্টেশন এলাকায় এসব বেসিং স্থাপন করা হয়। রাজস্ব বাজেট এর আওতায় ৩টি এবং বাংলাদেশ মিউনিসিপ্যাল ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রকল্পের আওতায় ৬টি বেসিং স্থাপন করা হয়।
আলাপকালে কমলগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. পনিরুজ্জামান জানান, মুজিব বর্ষ উপলক্ষে রাজস্ব বাজেটের আওতায় প্রথমে ৩টি বেসিং প্রতিষ্ঠা করা হয়। পরে করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেয়ায় শুধুমাত্র পৌর এলাকায় আরও ৬টি বেসিং প্রতিষ্ঠা করা হয়। এসব বেসিং এ যাতে জনসাধারণ সহজে হাত ধৌত করতে পারে সেজন্য পর্যাপ্ত সাবানের ব্যবস্থা আছে। তিনি আরও জানান, কমলগঞ্জের কোন নাগরিকের ব্যবহৃত নলকুপ নষ্ট হলে স্বল্প মূল্যের কোন সরঞ্জাম প্রয়োজন হলে সেটা তার কার্যালয় থেকে প্রদান করা হচ্ছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ