কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি প্রদান

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

কমলগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি প্রদান

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” (পার্বত্য চট্রগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থবছরে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর তহবিল থেকে এই চেক প্রদান করা হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তানিয়া সুলতানা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলুবুল, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান জিডিশন প্রধান সুচিয়াং।

প্রধানমন্ত্রীর তহবিল থেকে পার্বত্য চট্রগ্রাম ব্যতীত সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী হিসেবে বসবাসরত মণিপুরি, ত্রিপুরী, খাসিয়া, গারো ও চা বাগানের বিভিন্ন সম্প্রদায়ের ১৪৪ জন ছাত্র-ছাত্রীকে এককালীন ২৫ হাজার টাকা করে ৩৬ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। একই সাথে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ুইজন ক্যান্সার আক্রান্ত রোগীকে সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকার চেক প্রান করা হয়। একই সাথে কমলগঞ্জ উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক ১০ জন বয়স্কের মাঝে ভাতার বই বিতরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ