করোনাকালীন ৪ মাসের টিউশন ফির জন্য ১৪৮ শিক্ষার্থীর রেজাল্ট স্থগিত (ভিডিও)

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

করোনাকালীন ৪ মাসের টিউশন ফির জন্য ১৪৮ শিক্ষার্থীর রেজাল্ট স্থগিত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :;
করোনা মহামারীকালীন সময়ে বিশ্ববাসী যখন মানবিক হচ্ছে ঠিক তখনি একটি অমানবিক সিদ্ধান্ত নিল বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কতৃপক্ষ । মার্চ থেকে জুন পর্যন্ত চার মাসের টিউশন ফি বকেয়া দেখিয়ে ১৪৮ জন শিক্ষার্থীর রেজাল্ট স্থগিত করেছে স্কুলটি । আজ রবিবার ( ৫ জুলাই) প্রকাশিত রেজাল্টে দেখা যায় ইংলিশ মিডিয়ামের ২৬১ জন শিক্ষার্থীর মধ্যে ১১৩ জনের রেজাল্ট দিয়ে ১৪৮ জনের রেজাল্ট স্থগিত করা হয়েছে ।পরীক্ষা না নিয়ে এসেসমেন্টের মাধ্যমে রেজাল্ট প্রস্তুত করা হয় । অথচ,গত ২৬ জুন স্কুলের সাধারণ অভিভাবক প্রতিনিধি এডভোকেট আব্দুল মুকিত অপি ও মহিলা অভিভাবক প্রতিনিধি স্নিগ্ধা জাহাঙ্গীর লিখিতভাবে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ কয়ছর জাহানের কাছে করোনাকালীন চার মাসের টিউশন ফি অর্ধেক হারে গ্রহণ করার অনুরোধ জানান । এছাড়া পরিশোধ করতে কিছু সময় বৃদ্ধির অনুরোধ জানান তারা, কেননা; মহামারীতে নাজেহাল পুরো পৃথিবীর মানুষ । উল্লেখ যে, গত মার্চ মাস থেকে স্কুল বন্ধ ছিল এবং অনলাইন ক্লাস হয় নি; কিন্তু তিনি এটি নিয়ে মোটেও কর্ণপাত করেননি ।
রেজাল্ট স্থগিত রাখার সিদ্ধান্ত জানার পর সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সভাপতি মাহবুব চৌধুরী, স্কুলের নির্বাচিত অভিভাবক সদস্য আব্দুল মুকিত অপি, সিনিয়র অভিভাবক ওলায়েত হোসেন লিটন, জোনাকি বেগম, জাবেদুর রহমান,মোঃ মাছুম,মোঃ বেলাল, আহবাব মিয়া সহ অভিভাবকরা কয়ছর জাহানের সঙ্গে দেখা করে শিক্ষার্থীদের রেজাল্ট প্রকাশ করার অনুরোধ জানিয়ে বলেন, ‘মহামারী কালীন সময়ের টিউশন ফি প্রদানের সময় দিয়ে মানবতা দেখানো উচিত । এর আগে আপনি জানিয়েছিলেন,ফেব্রুয়ারি পর্যন্ত টিউশন ফি যাদের পরিশোধ আছে তাদের রেজাল্ট দেওয়া হবে, কিন্তু আপনি সে কথায় থাকেন নি।’ অভিভাবকরা বলেন, ‘রিএডমিশনের নামে বছরের শুরুতে অভিভাবকরা এককালীন টাকা দিয়েছিলেন, সে টাকা বাচ্চাদের কোন ইভেন্টে খরচ হয় নি, এছাড়া বার্ষিক পরীক্ষার ফি-ও দেওয়া আছে, কিন্তু পরীক্ষা হয় নি; এসব টাকা তো অভিভাবকদের পাওনা ।’
কয়ছর জাহান অভিভাবকদের কোন কথার সদুত্তর না দিয়ে নিজের অবস্থানে অনঢ় থাকেন ।

করোনাকালীন সংকটে শত শত শিক্ষার্থীদের বার্ষিক রেজাল্ট আটকে দেওয়ার চেষ্টা ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ (মদিনা মার্কেট, সিলেট)

Posted by Syl News BD on Sunday, 5 July 2020

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ