করোনার কারণে এদেশের অর্থনীতির তেমন কোনো ক্ষতি হয়নি : বন মন্ত্রী শাহাব উদ্দীন

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

করোনার কারণে এদেশের অর্থনীতির তেমন কোনো ক্ষতি হয়নি : বন মন্ত্রী শাহাব উদ্দীন

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতা ও দুরদর্শিতার মাধ্যমে যুগান্তকারী পদক্ষেপ নেওয়ার কারণে বিশ্বের তুলনায় বাংলাদেশে করোনা ভাইরাসে মৃত্যুহার তুলনামূলক কম হয়েছে। মানুষ সরকারের স্বাস্থ্যবিধি মেনে চললে অনেক লোক করোনা ভাইরাস থেকে বাঁচতে পারতো। শনিবার (১০ ই অক্টোবর) সকালে জুড়ী উপজেলা পরিষদ জনমিলন কেন্দ্রে নন এমপিও কারিগরি মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে পাওয়া অনুদানের চেক বিতরণ ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জুড়ী উপজেলার পূজা মন্ডপ সমূহের জিআর চাল বিতরণ, গৃহহীণদের মাঝে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়িত ঘরের চাবী হস্তান্তর এবং ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত শুকনা খাবার বিতরণ অনুষ্টানে মন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে কোন লোক না খেয়ে মরবে না। সরকার দেশের প্রতিটি ইউনিয়নের দরিদ্র মানুষকে ভিজিডি চাল বিতরণ করছে। গৃহহীন মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ঘর নির্মাণ করে দিচ্ছেন। করোনার কারণে এ দেশের অর্থনীতির কোনো ক্ষতি হয়নি। রিজার্ভের পরিমাণ ও রেমিট্যান্স স্বাভাবিকের তুলনায় করোনাকালীন সময়ে আরো বৃদ্ধি হয়েছে।
বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দীন বলেন আসন্ন দুর্গাপূজায় হিন্দু ধর্মাবলম্বীদের অগ্রীম শারদীয় শুভেচ্ছা জানাই। প্রতিটি মন্ডপে শান্তিপূর্ণ পূজা উদযাপনের জন্য সরকার ৫শ’ কেজি করে চাল প্রদাণ করেছে। আপনারা সকল নিয়মাবলি মেনে দূর্গা উৎসব পালন করবেন। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশে দূর্গাপূজা আয়োজন করতে পুলিশ প্রশাসন আপনাদের পাশে থাকবে। আমি নিজে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আপনাদের সকলের দোয়ায় সুস্থ হয়েছি।
তিনি আরও বলেন,আমাদেরকে প্রতিটি মা- বোনদের ইজ্জত করতে হবে। আমরা যদি মা- বোনদের ইজ্জত না করি তাহলে বিশ্বে আমাদের ভালো অর্জনগুলো বিনষ্ট হয়ে যাবে। ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, দুই একটা কুলাঙ্গারের কারণে ছাত্রলীগের অতীত ঐতিহ্য নষ্ট করা যাবে না। কুলাঙ্গারদেরকে ছাত্রলীগ সামাজিকভাবে বয়কট করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম এর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোঃ আলা উদ্দিন এবং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহআলম এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্বা বদরুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুক আহমদ চেয়ারম্যান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, জুড়ী থানার অফিসার ইনচার্জ সন্ঞ্জয় চক্রবর্তী, জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম, পূজা উদযাপন কমিটির উপদেষ্টা শীতাংশু শেখর দাশ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ