করোনার টিকা নিলেন আরও ২ লাখ ৬১ হাজার ৯৪৫ জন

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১

করোনার টিকা নিলেন আরও ২ লাখ ৬১ হাজার ৯৪৫ জন

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের গণটিকাদান কার্যক্রমের একাদশ দিন বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সারাদেশে ২ লাখ ৬১ হাজার ৯৪৫ জনকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ৪৮ হাজার ৩১৩ জন টিকা গ্রহণ করলেন। এদের মধ্যে পুরুষ ১২ লাখ ৩৩ হাজার ৬৫৫ জন আর নারী ছয় লাখ ১৪ হাজার ৬৫৮ জন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

বিভাগভিত্তিক হিসাবে এদিনও সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে ঢাকা বিভাগে। এদিন এ সংখ্যা ৭৩ হাজার ৫১৪ জন; এদের মধ্যে পুরুষ ৪৭,৪৭৩ জন এবং নারী ২৬,০৭৭ জন। সিলেটে বৃহস্পতিবার টিকা নিয়েছেন সিলেটে ১৫ হাজার ৩০০ জন। এদের মধ্যে পুরুষ ৯,৩৩৮ জন এবং নারী ৫,৯২২ জন। ।

এছাড়াও চট্টগ্রামে ৪৪ হাজার ৭৮৭ জনের মধ্যে পুরুষ ৩৪,৮০৫ জন এবং নারী ১৯,৯৮৩ জন; রাজশাহীতে ৩২ হাজার ২২৪ জনের মধ্যে পুরুষ ২০,১২৮ জন এবং নারী ১২,০৯৬ জন; রংপুরে ২৫ হাজার ৫৭৯ জনের মধ্যে পুরুষ ১৬,০৬৭ জন এবং নারী ৯,৫১২ জন; খুলনায় ৩৪ হাজার ১৯৫ জনের মধ্যে পুরুষ ২০,৮৩৩ জন এবং নারী ১৩,৩৬২ জন; ময়মনসিংহে ১৯ হাজার ৯০১ জনের মধ্যে পুরুষ ৭,০৯৫ জন এবং নারী ৪,৮০৬ জন; এবং বরিশালে ১৪ হাজার ৪৪৪ জনের মধ্যে পুরুষ ৯,১৯৩ জন এবং নারী ৫,২৫১ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ